নিজস্ব প্রতিবেদন: নীরব মোদী, মেহুল চোকসির পর ফের দিল্লির এক ব্যবসায়ী। দেশের ৬ ব্যাঙ্ক থেকে বিপুল টাকা ঋণ করে এখন বেপাত্তা। সন্দেহ করা হচ্ছে বাসমতি চালের ওই ব্যবসায়ী সম্ভবত বিদেশেই পালিয়ে গিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টানা ৪ বছর অপেক্ষার পর স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া এনিয়ে অভিযোগ জানিয়েছে গত ২৫ ফেব্রুয়ারি। তারপর এনিয়ে তদন্তে নামল সিবিআই।


আরও পড়ুন-কাধিক ব্যবসায়ীর কাছে একই নম্বরের একশো টাকার নোট, লকডাউনে আতঙ্ক ছড়াল জলপাইগুড়িতে


রামদেব ইন্টারন্যাশনাল লিমিটেড নামে বাসমতি চালের ওই ব্যবসায়ী বিভিন্ন ব্যাঙ্ক থেকে ধার করেছেন মোট ৪০০ কোটি টাকারও বেশি। ওই টাকা তিনি ঋণ নিয়েছেন মোট ৬টি ব্যাঙ্ক থেকে।


গত ২৮ এপ্রিল ওই কোম্পানির বিরুদ্ধে একটি মামলা করেছে সিবিআই। রামদেব ইন্টারন্যাশনাল ৬টি ব্যাঙ্কে থেকে ধার নিয়েছে মোট ৪১৪ কোটি টাকা।


এর মধ্যে ১৭৩.১১ কোটি টাকা নিয়েছে এসবিআই থেকে, ৭৬.০৯ কোটি টাকা কানাড়া ব্যাঙ্ক থেকে, ৬৪.৩১ কোটি টাকা নিয়েছে ইউনিয়ন ব্যাঙ্ক থেকে, সেন্টাল ব্যাঙ্ক থেকে নিয়েছে ৫১.৩১ কোট, কর্পোরেশন ব্যাঙ্ক থেকে নিয়েছে ৩৬.৯১ কোটি ও আইডিবিআই ব্যাঙ্ক থেকে নিয়েছে ১২.২৭ কোটি টাকা।


আরও পড়ুন-২০০৭ এর পর রেকর্ড! এক ধাক্কায় অস্বাভাবিক হারে কমলো পেট্রোল-ডিজেলের বিক্রি


এসবিআইয়ের অভিযোগের ভিত্তিতে সিবিআই ওই কোম্পানির ডিরেক্টর নরেশ কুমার, সুরেশ কুমার, সঙ্গীতা ও কোম্পানির কয়েকজনের নামে মামলা দায়ের করেছে।


অভিযোগ লেখা হয়েছে, অভিযুক্তরা বিদেশে পালিয়ে গিয়েছে। কারণ অনেক খোঁজাখুঁজির পরও তাদের কোনও সন্ধান পাওয়া যায়নি।