জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরুতে এখন তীব্র জলকষ্ট। বেঙ্গালুরু প্রশাসন ওয়াটার ট্যাংকারের জলের অপব্যবহার নিয়ে নগরবাসীকে সতর্ক করে দিয়েছে। মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার রাজ্যবাসীকে জলসংকট নিয়ে সতর্ক করে দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: PM Modi Swami Smaranananda: শহরে এসেই স্বামী স্মরণানন্দজি মহারাজের আরোগ্য কামনায় প্রধানমন্ত্রী, ছুটলেন শিশুমঙ্গল...


জলসংকটের মধ্যেই গত শনিবার কর্নাটকের উপ মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার শহরবাসীকে আশ্বস্ত করে জানিয়েছিলেন ট্যাংকারের মাধ্যমে জল সরবরাহ করা হবে তাঁদের। 


প্রায় প্রতি গ্রীষ্মেই ভারতের বিভিন্ন রাজ্যে জলসংকট দেখা দেওয়াটা একটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে ইদানীং। কখনও তামিলনাডুতে, কখনও মহারাষ্ট্রে এরকম আগেও ঘটেছে।    


এর পাশাপাশি প্রশাসনিক ভাবে জলের অপচয় বা অপব্যবহার নিয়েও সতর্ক করে দেওয়া হয়েছে। বলা হয়েছে শহরের পুলগুলি আপাতত বন্ধ রাখতে। আগে ৫০০০ লিটার জলের ট্যাংকারের দাম ৫০০ টাকার মতো ছিল। কিন্তু জলসংকটের পরে তা দাঁড়ায় ২০০০ টাকায়। ৪০০০টি প্রাইভেট ট্যাংকার গোটা শহরের জলসংকট মোকাবিলায় নেমেছে। 


আরও পড়ুন: Snowfall and Showers: পাহাড়ে তুষারপাত, শহরে তাপমাত্রা ৯ ডিগ্রি! কেন ফিরছে অকাল-শীত?


কেন এই সংকট? সেখানকার ১৪ হাজার বোরওয়েলের মধ্যে প্রায় ৭০০০টিই শুকিয়ে গিয়েছে! তাই পরিস্থিতি এত সঙ্গিন হয়ে পড়েছে। শুধু বেঙ্গালুরু শহরেই সাড়ে তিন হাজার ওয়াটার ট্যাংকার এই সংকট মোকাবিলার কাজ করে চলেছে। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)