জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরু পুলিস একজন ডাক্তার এবং তাঁর ল্যাব টেকনিশিয়ানকে গ্রেফতার করেছে। জানা গিয়েছে তাঁরা গত তিন বছরে প্রায় ৯০০টি অবৈধ গর্ভপাত করেছে বলে অভিযোগ রয়েছে। পুলিস কর্মকর্তারা সোমবার এই কথা বলেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডাঃ চন্দন বল্লাল এবং তার ল্যাব টেকনিশিয়ান নিসার মাইসুরু জেলা সদর শহরের একটি হাসপাতালে প্রতিটি গর্ভপাতের জন্য প্রায় ৩০,০০০ টাকা চার্জ করেছেন বলে অভিযোগ রয়েছে। তাদের দু’জনকেই গত সপ্তাহে হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিস।


হাসপাতালের ম্যানেজার মীনা এবং রিসেপশনিস্ট রিজমা খানকে এই মাসের শুরুতে গ্রেফতার করা হয়েছে বলে পুলিস জানিয়েছে।


আরও পড়ুন: Imphal Destroyer | Indian Navy: এবার আরও ভয়ংকর ভারতীয় নৌসেনা, হাতে আসছে দেশীয় প্রযুক্তির ডেস্ট্রয়ার 'ইম্ফল'


পুলিস গত মাসে লিঙ্গ-নির্ধারণ এবং কন্যা ভ্রূণ হত্যার র‌্যাকেটের ফাঁস করেছে। সেখানে শিবলিঙ্গ গৌড়া এবং নয়ন কুমার নামের দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এক গর্ভবতী মহিলাকে গাড়িতে করে গর্ভপাতের জন্য নিয়ে যাওয়ার সময় মাইসুরু শহরের কাছে জেলা সদর শহর মান্ডিয়ার কাছে তাদের ধরা হয়।


জিজ্ঞাসাবাদের সময়, দুই অভিযুক্ত জানিয়েছে যে মান্ডিয়ায় একটি গুড়ের ইউনিটকে আল্ট্রাসাউন্ড স্ক্যান সেন্টার হিসাবে ব্যবহার করা হতো। যেখান থেকে একটি পুলিসের দল পরে স্ক্যান মেশিনটি বাজেয়াপ্ত করে। এর বৈধ অনুমোদন বা অন্যান্য সরকারী নথি ছিল না। একজন সিনিয়র পুলিস অফিসার এই খবর জানিয়েছেন।


আরও পড়ুন: Uttarkashi Tunnel Collapse: উপর থেকে খোঁড়া হল ৩৭ মিটার গর্ত; তৈরি র‌্যাট মাইনার্স, উদ্ধারকাজে বাধা হতে পারে আবহাওয়া!


তিনি বলেন, ‘প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে গত তিন বছরে, অভিযুক্ত ডাক্তার এবং তার সহযোগীরা মাইসুরুর হাসপাতালে প্রায় ৯০০টি অবৈধ গর্ভপাত করেছে এবং প্রতিটি গর্ভপাতের জন্য প্রায় ৩০,০০০ টাকা চার্জ করেছে’।


র‌্যাকেটের সঙ্গে জড়িত অন্যান্য সন্দেহভাজনদেরকে গ্রেফতারের জন্য আরও তদন্ত চলছে বলে জানা গিয়েছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)