নিজস্ব প্রতিবেদন: বিহার বিধানসভা নির্বাচনে রামবিলাস পাসোয়ানের লোক জনশক্তি পার্টিকে(LJP) বাদ দিয়েই আসন বন্টন চূড়ান্ত করে ফেলেছে বিজেপি ও জেডিইউ। সেরকমই খবর সূত্রে। এবার পাল্টা দিল এলজেপিও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নীতীশের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলল বিজেপি, একাই লড়বে রামবিলাসের দল! 


রবিবার দলের জাতীয় সাধারণ সম্পাদক আবদুল খালিক জানিয়ে দেন, নীতিগত ফারাক থাকায় এবার বিহার বিধানসভা নির্বাচনে জেডিইউয়ের সঙ্গে জোট করে লড়বে না এলজেপি। তিনি আরও বলেন, জেডিইউ যেসব আসনে প্রার্থী দিয়েছে সেগুলির অনেক কটাতেই এলজেপি ৬-১২ শতাংশ ভোট পাবে। এতে নীতীশ কুমারের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। এলজেপির কাছে বিহার আগে, বিহারি আগে।



আগামী বিধানসভা নির্বাচনে রণনীতি কী হবে তা ঠিক করার জন্য আজ চিরাগ পাসোয়ানের নেতৃত্বে বৈঠকে বসে এলজেপি সংসদীয় বোর্ড। সেখানেই লড়াইয়ের পরবর্তি রাস্তা ঠিক করে পাসোয়ানের দল।


আরও পড়ুন-আগামী জুলাইয়ের মধ্যে দেশের কত মানুষ পেতে পারেন করোনা টিকা, জানিয়ে দিলেন হর্ষবর্ধন


সূত্রের খবর ছিল এবার বিধানসভা নির্বাচনে একাই লড়তে পারে বিজেপি। তবে সমর্থন করবে বিজেপিকেই। রাজ্যের কোনও কোনও আসনে জেডিইউয়ের বিরুদ্ধে প্রার্থী দিতে পারে এলজেপি। নীতীশ কুমারকে এনডিএর মুখ হিসেবেও দেখাতে চায় না এলজেপি।


আজ এলজেপি-র সংসদীয় কমিটির বৈঠকে ঠিক হয়েছে, বিজেপির সঙ্গে জোট থাকবে দলের। এনিয়ে অমিত শাহের সঙ্গে দেখাও করবেন চিরাগ পাসওয়ান।