আগামী জুলাইয়ের মধ্যে দেশের কত মানুষ পেতে পারেন করোনা টিকা, জানিয়ে দিলেন হর্ষবর্ধন

হর্ষবর্ধন এদিন আরও বলেন, মানুষের মধ্যে কীভাবে করোনার বিরুদ্ধে ইমিউনিটি গড়ে উঠছে তা নজরে রাখা হচ্ছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Oct 4, 2020, 05:04 PM IST
আগামী জুলাইয়ের মধ্যে দেশের কত মানুষ পেতে পারেন করোনা টিকা, জানিয়ে দিলেন হর্ষবর্ধন

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিনই দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গোটা বিশ্ব তাকিয়ে রয়েছে করোনা টিকার দিকে। কিন্তু ভারতে করোনা টিকা আসবে কবে! এনিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন কথা শোনা গিয়েছে বিভিন্ন মহল থেকে। তবে রবিবার সেকথা খোলসা করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

আরও পড়ুন-'গেরিলা কায়দায় অভিযান হবে... নবান্ন নড়ে যাবে', চরম হুঁশিয়ারি বিজেপির

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী আজ বলেন, আগামী বছর জুলাইয়ের মধ্যে ভারতের হাতে এসে যাবে করোনা টিকার ৪০-৫০ কোটি ডোজ। তাতে দেশের ২০-২৫ কোটি মানুষকে টিকা দেওয়া যাবে।

রবিবার সোশ্যাল মিডিয়ায় তাঁর 'সানডে সম্বাদ'-এ বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন স্বাস্থ্যমন্ত্রী। সেখানেই তিনি ওই কথা জানান। তিনি বলেন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী একটি পরিকল্পনা করেছে যেখানে দেশে কার আগে করোনা টিকার প্রয়োজন হবে তা ঠিক করা হচ্ছে। এক্ষেত্রে এগিয়ে থাকবেন স্বাস্থ্যকর্মীরা। তালিকায় থাকবেন চিকিত্সক, নার্স, স্যানিটারি স্টাফ, আশাকর্মীরা ও করোনা নিয়ন্ত্রণে জড়িত কর্মীরা। অক্টোবরের মধ্যেই এই প্রক্রিয়া শেষ হয়ে যাবে। রাজ্যগুলিকে তাদের তালিকা জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন-নীতীশের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলল বিজেপি, একাই লড়বে রামবিলাসের দল!   

হর্ষবর্ধন এদিন আরও বলেন, মানুষের মধ্যে কীভাবে করোনার বিরুদ্ধে ইমিউনিটি গড়ে উঠছে তা নজরে রাখা হচ্ছে। এক জন্য তৈরি হয়েছে একটি কমিটি। দায়িত্ব রয়েছেন নীতি আয়োগের সদস্য ভি কে পল।

.