নীতীশের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলল বিজেপি, একাই লড়বে রামবিলাসের দল!

আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলেছে কংগ্রেস ও আরজেডি। শনিবার আসন ভাগাভাগির বিষয়টি মহাজোটের তরফে ঘোষণা করে দেওয়া হয়

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Oct 4, 2020, 05:19 PM IST
নীতীশের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলল বিজেপি, একাই লড়বে রামবিলাসের দল!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে আসন সমঝোতার ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেনি রামবিলাস পাসোয়ানের লোক জনশক্তি পার্টি। তবে সূত্রের খবর আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলেছে বিজেপি ও জেডিইউ। শনিবার এনিয়ে দিল্লিতে জে পি নাড্ডার বাড়িতে একটি বৈঠক হয় জেডিইউ-র। সেখানে উপস্থিতি ছিলেন অমিত শাহ ও বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী। সেখানেই আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হয়ে যায়।

আরও পড়ুন-মারুতি বোঝাই ৩৯ হাজার ডিটোনেটর! বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার বীরভূমে

আগামী ২৮ অক্টোবর বিহারের প্রথম দফার নির্বাচন। পরবর্তি দুদফা হবে ৩ ও ৭ নভেম্বর। সূত্রের খবর অনুযায়ী, জেডিইউ লড়াই করবে ১২৪ আসনে ও বিজেপি লড়বে ১১৯ আসনে। প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঝিঁকে জেডিইউয়ের কোটা থেকে কিছু আসন দেওয়া হবে।

উল্লেখ্য, প্রশ্ন উঠছে জেডিইউ, বিজেপি যদি সব আসন নিয়ে নেয় তাহলেও রামবিলাস পাসোয়ানের লোক জনশক্তি পার্টি কী হবে। রামবিলাস বর্তমানে চিকিত্সার জন্য দিল্লির এক হাসপাতালে ভর্তি রয়েছেন। আসন সমঝোতা নিয়ে এলজেপির সঙ্গে কথা বলেছেন নাড্ডা। সূত্রের খবর, এলজেপিকে ২৯ আসন দেওয়ার কথা বলা হয় কিন্তু তাতে রাজী হননি রামবিলাসের ছেলে চিরাগ পাসোয়ান। এরপরও এলজেপির সঙ্গে আলোচনা জারি রেখেছে বিজেপি ও জেডিইউ।

আরও পড়ুন-'গেরিলা কায়দায় অভিযান হবে... নবান্ন নড়ে যাবে', চরম হুঁশিয়ারি বিজেপির

এদিকে, আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলেছে কংগ্রেস ও আরজেডি। শনিবার আসন ভাগাভাগির বিষয়টি মহাজোটের তরফে ঘোষণা করে দেওয়া হয়। ঠিক হয়েছে, ১৪৪ আসনে লড়াই করবে আরজেডি, ৭০ আসনে লড়বে কংগ্রেস, বামেরা লড়বে ২৯ আসনে।

.