ওয়েব ডেস্ক: নোট বাতিল ইস্যু। একদিকে বিজেপির মাথাব্যথা। আবার হাতিয়ারও। একে অস্ত্র করেই আসন্ন পাঁচ রাজ্যে নির্বাচনে বাজিমাত করতে তত্‍পর গেরুয়া শিবির। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক থেকেও উঠে এল এই বার্তাই।    
 
নোটবন্দি। এই একটি শব্দে আটই নভেম্বর থেকে দেশ তোলপাড়। বিরোধীদের টার্গেট প্রধানমন্ত্রী। আক্রমণ চলছে লাগাতার। আন্দোলন-বিক্ষোভ। তবে কেন্দ্রও অনড়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার থেকে দিল্লিতে শুরু হওয়া বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকেও মূল ইস্যু হিসেবে উঠে এল, এটিই। প্রথম দিন, সার্জিকাল স্ট্রাইকের পাশাপাশি জায়গা করে নেয় নোটবন্দি ইস্যুও। নোট-বাতিলের জেরে ভোগান্তি সাময়িক, স্বস্তি-সুবিধা চিরদিনের জন্য এই বার্তা সবিস্তারে পৌছে দিতে উদ্যোগী গেরুয়া ব্রিগেড।


আরও পড়ুন- আক্রমণের মুখে পড়ে এবার দিল্লির দরবারে রাজ্য বিজেপি


৫ রাজ্যের ভোট মাথায় রেখে, যে সব কেন্দ্রে গত লোকসভা ভোটে বিজেপি খারাপ ফল করে, সেগুলিকে খাস নজরে রাখা হচ্ছে। দলের বাছাই করা নেতারা সময় নিয়ে, নোট-বাতিলের পক্ষে প্রচার চালাবেন ওই সমস্ত কেন্দ্রে।


বিশেষ উদ্যোগ নিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। উত্তরপ্রদেশ, পঞ্জাব সহ যে সব রাজ্যে ভোট, সেখানে নোট বাতিল পরবর্তী পরিস্থিতি নিয়ে সার্ভে করাচ্ছেন প্রধানমন্ত্রী। বিজেপির দাবি, নোটবন্দি ইস্যুর ওপর ভর করেই ভোটে বাজিমাত করবে দল।


আরও পড়ুন- দেশ ছেড়ে 'পালানোর প্ল্যান' রোজভ্যালিতে নাম জড়ানো ডাকসাইটে টলিউড অভিনেত্রীর!


নোটবন্দির পজিটিভ এফেক্ট। বিজেপি নেতারা এই বার্তাই ছড়িয়ে দিতে তত্‍পর। কর্মযজ্ঞে সামিল বিজেপির বঙ্গ-ব্রিগেডও। শনিবার বিজেপি জাতীয় কর্মসমিতির বৈঠকের দ্বিতীয় দিনে নোট-বাতিল ইস্যুতে আর্থিক দলিল পেশ হবে। বক্তব্য রাখবেন খোদ নরেন্দ্র মোদী।