নিজস্ব প্রতিবেদন: নতুন ভারতের লক্ষ্যে বাজেট পেশ করেছেন নির্মলা সীতারমন। একবিংশ শতকে দেশের উন্নয়নকে গতি দেবে বাজেট। মহিলা অর্থমন্ত্রীর বাজেটের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, 'বাজেট উন্নয়নমুখী, নাগরিকবান্ধব ও আগামীর দিশারি'।              


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাজেটের পর প্রথা মেনে প্রধানমন্ত্রী ভাষণে বলেন,'নতুন ভারত নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বাজেট। আশা, আকাঙক্ষা ও বিশ্বাস পূরণ করবে। স্বাধীনতার ৭৫ বছরে দেশে সংকল্প পূরণের পথ দেখাবে বাজেট'। 


প্রধানমন্ত্রীর কথায়,'বাজেট উন্নয়নমুখী, নাগরিকবান্ধব ও ভবিষ্যত দিশারি। দেশকে সমৃদ্ধশালী ও সাধারণ মানুষের শক্তি বৃদ্ধি করবে। সুনিশ্চিত হবে গরিবদের ক্ষমতায়ন। যুবকের আগামীর দিশা দেখাবে। মধ্যবিত্তকে প্রগতি পথে নিয়ে যাবে বাজেট। গতি পাবে উন্নয়ন। পরিকাঠামো আধুনিকীকরণেও জোর দেওয়া হয়েছে। লাভবান হবেন ব্যবসায়ীরা। শিক্ষার দিকেও নজর দেওয়া হয়েছে'।



গরিব ও নিম্ন মধ্যবিত্তের দিকেও নজর রেখে বাজেট পেশ করা হয়েছে বলেও মনে করেন নরেন্দ্র মোদী। তাঁর কথায়, কৃষি ক্ষেত্রে আমূল পরিবর্তনের পথনির্দেশ রয়েছে বাজেটে। মধ্যবিত্তদের উন্নতিও সাধিত হবে। সরলীকরণ করা হয়েছে কর ব্যবস্থা। 


আরও পড়ুন- Budget 2019: রেলের পরিকাঠামোয় বিপুল বরাদ্দ, আসছে 'আদর্শ ভাড়া'