জ্যোতির্ময় কর্মকার: টানা বৃষ্টিতে দিল্লির লাহোরি গেটের কাছে ভেঙে পড়ল একটি বাড়ি। ওই ঘটনায় এখনওপর্য়ন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন কমপক্ষে ৫ জন। এমনই আশঙ্কা করছে উদ্ধারকারী দল। রবিবার সন্ধেয় ওই বাড়িটি ভেঙে পড়ার খবর আসে দমকলে। তার পরই টানা বৃষ্টির মধ্য়ে উদ্ধার কাজে নেমেছে দমকল ও এনডিআরএফ। দিল্লি পুলিসের তরফে জানানো হয়েছে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ইকার ক্যাসিয়াস কি 'সমপ্রেমী'? বিতর্ক ঢাকতে মুখ খুলে কী লিখলেন স্পেনের কিংবদন্তি গোলকিপার 


উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর দিল্লির আজাদ নগরে ভেঙে পড়ে একটি নির্মীয়মান বাড়ি। ধ্বংসস্তূপে চাপা পড়ে যান কমপক্ষে দশ জন। এদের সবাই শ্রমিক। নির্মাণ কাজ চলার সময়েই ওই দুর্ঘটনা ঘটে যায়। ওই ঘটনায় ৩ শ্রমিকের মৃত্যু হয়। একটি চারতলা বাড়ি কীভাবে নির্মাণ শেষ হয়ে যাওয়ার পরও ভেঙে পড়ল তা নিয়ে তদন্ত শুরু করে পুলিস। 



গত ২৪ জুলাই রাজধানীর মুস্তাফাবাদে একটি বাড়ি ভেঙে পড়ে। ওই ঘটনায় একজনের মৃত্যু হয়। ভোর পাঁচটা নাগাদ বাড়িটি ভেঙে পড়ে। সেই সময় ঘরে সবাই ঘুমিয়ে ছিলেন। দমকলের প্রাথমিক অনুমান মির্মাণগত ত্রুটির কারণেই ওই দুর্ঘটনা। এর দশ দিন আগেই দিল্লির আলিপুর এলাকায় ভেঙে পড়ে একটি নির্মিয়মান বাড়ি। সেই দুর্ঘটনায় মৃত্যু হয় ৫ জনের।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)