Iker Casillas: ইকার ক্যাসিয়াস কি 'সমপ্রেমী'? বিতর্ক ঢাকতে মুখ খুলে কী লিখলেন স্পেনের কিংবদন্তি গোলকিপার

Iker Casillas: কেন টুইট করে তা মুছে ফেললেন ইকার ক্যাসিয়াস? তবে কি কোনও বিজ্ঞাপনের প্রচারের জন্য সেটা করেছেন তিনি? না কি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে। অবশেষে সেই বিষয়ে মুখ খুললেন ক্যাসিয়াস।

Updated By: Oct 9, 2022, 10:24 PM IST
Iker Casillas: ইকার ক্যাসিয়াস কি 'সমপ্রেমী'? বিতর্ক ঢাকতে মুখ খুলে কী লিখলেন স্পেনের কিংবদন্তি গোলকিপার
বিতর্ক ঢাকতে মুখ খুললেন ইকার ক্যাসিয়াস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্পেনের (Spain) জাতীয় দল এবং রিয়াল মাদ্রিদের (Real Madrid) কিংবদন্তি গোলকিপার ইকার ক্যাসিয়াস (Iker Casillas) নতুন বিতর্কে জড়িয়ে গেলেন। রবিবার এহেন ইকার ক্যাসিয়াসের করা এক টুইট রীতিমতো হইচই ফেলে দেয় গোটা ফুটবল বিশ্বে। তিনি নিজেকে 'সমপ্রেমী' (Homosexuality) বলে দাবি করে বসেন! যদিও এর কিছুক্ষণ পরেই তিনি সেই টুইটটি ডিলিটও করে দেন। কিন্তু ততক্ষণে যা হওয়ার তা হয়ে গিয়েছে। ইকার ক্যাসিয়াস টুইট করে লেখেন 'আমার বিশ্বাস আপনারা আমাকে সম্মান করবেন। আমি একজন সমপ্রেমী।'

যদিও কয়েক ঘন্টা পর সেই ঘটনা নিয়ে মুখ খুললেন তিনি। জানালেন, তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছিল। এই টুইটের জন্য এলজিবিটিকিউ সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়েছেন ক্যাসিয়াস। 

যদিও সেই মুছে দেওয়া টুইটের পর ইকার সমর্থক-সহখেলোয়াড়দের থেকে সমর্থনও পান। সেই টুইটে স্পেন দলে তার সতীর্থও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কিংবদন্তি ডিফেন্ডার কার্লোস পুয়োল নিজের সমর্থন জানিয়ে মন্তব্য করেন। পুয়োল লেখেন, 'এটা আমাদের নিজেদের গল্প বলার সঠিক সময়, ইকার।' সঙ্গে পুয়োল জুড়ে দেন ভালোবাসা ও চুমুর ইমোজি। পর্তুগিজ ক্লাব পোর্তোর জার্সিতে খেলে অবসর নেন ৪১ বছর বয়সি ক্যাসিয়াস।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

টুইট করে ক্যাসিয়াস লিখেছেন, 'আমার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। এখন অবশ্য সব ঠিক হয়ে গিয়েছে। আমার অনুরাগীদের কাছে ক্ষমা চাইছি। আর অবশ্যই, এলজিবিটিকিউ সম্প্রদায়ের কাছে ক্ষমা চাইছি।' 

আরও পড়ুন: IND vs SA: শ্রেয়সের শতরান, ঘরের মাঠে ঈশান ঝড়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: 'চিপকে হলুদ জার্সিতে ফিরছি', জানিয়ে দিলেন 'ক্যাপ্টেন কুল'

২০১০ বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে জেতে স্পেন। জয়ের পর গোললাইনের পাশে স্প্যানিশ গোলকিপার ইকার ক্যাসিয়াসের প্রেমিকা সারা কার্বোনেরোকে চুমু খাওয়ার স্মৃতি এখনও ফুটবলপ্রেমীদের মনে টাটকা। রীতিমতো ভাইরাল হয়েছিল সেই ছবি। এরপর দুই সন্তানের পিতাও হয়েছেন ইকার ক্যাসিয়াস। ২০২১ সালে অবশ্য দুজনের ছাড়াছাড়ি হয়ে যায়। তার এক বছরের মাথাতেই টুইট করে বোমা ফাটানোর পরপরেই সেটি ডিলিট করে দেন ক্যাসিয়াস।

প্রেমিকা স্পেনের ক্রীড়া সাংবাদিক সারা কার্বোনেরোর সঙ্গে ২০১৬ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। গতবছর মার্চে তারা বিচ্ছেদের ঘোষণা করেন। এবার প্রশ্ন উঠছে সেই ইকার হঠাৎ করে নিজেকে 'সমপ্রেমী' দাবি করে কেন টুইট করলেন। আবার সেটা কেন মুছেও দিলেন? স্প্যানিশ সংবাদমাধ্যম এএস-এর দাবি ক্যাসিয়াসের এই দাবিটাই ছিল ভিত্তিহীন। তিনি সম্প্রতি তাকে নিয়ে রটা এক গুজবে তিতি বিরক্ত হয়ে উঠেছিলেন। রটে গিয়েছিল স্পেনের জনপ্রিয় টিভি হোস্ট তামারা ফালকোর প্রাক্তন আত্মীয়া অ্যালেজান্দ্রা ওনিয়েভার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন ইকার। সেই রটনা থেকে চোখ ঘোরাতেই এই কান্ডটি ইকার করেছেন বলে দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমের।  

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.