নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের নাম করলেন না। কিন্তু প্রতিবেশী দেশকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিলেন, বড় ভুল করেছে পাকিস্তান। চরম মূল্য চোকাতে হবে তাদের। শুক্রবার, দিল্লিতে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট বুঝিয়ে দেন, গত কালের পুলওয়ামা জঙ্গি হামলার কড়া জবাব দেবে ভারত। তার জবাব দিতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে বলে এ দিন প্রধানমন্ত্রী দাবি করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পাকিস্তানকে চরম মূল্য দিতে হবে, সাফ জানালেন অরুণ জেটলি


পুলওয়ামা ঘটনায় বিরোধীদের প্রতিও বার্তা দিলেন নরেন্দ্র মোদী। জঙ্গি হামলা নিয়ে কংগ্রেস বৃহস্পতিবার প্রতিক্রিয়া দিতে গিয়ে মোদীকে নিশানা করে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, জওয়ানদের নৃশংস হত্যার পর কোথায় গেল মোদীর ৫৬ ইঞ্চি ছাতি? দেশের জওয়ানের এই হত্যা কেন? জবাব চায় দেশবাসী। আজ বিরোধীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, যাঁরা পুলওয়ামা ঘটনায় সমালোচনা করছেন, তাঁদের ভাবনার সম্মান করি। কিন্তু এ ঘটনা সংবেদনশীল। রাজনৈতিক উর্ধ্বে এই সমস্যার মোকাবিলা করা উচিত সবার।


আরও পড়ুন- পুলওয়ামায় জঙ্গি হামলা: "যুদ্ধক্ষেত্রে কথা হোক" চান গম্ভীর, শহীদদের সহমর্মিতা বিরাট-রোহিত-মিতালিদের


আন্তর্জাতিক মঞ্চে সব মহল যে এ ঘটনার তীব্র নিন্দা করেছে, তা স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী বলেন, বিশ্বের প্রায় সব দেশই ভারতের পাশে রয়েছে। এ ঘটনার তীব্র সমালোচনা জানিয়েছে সব মহল। সব দেশকে এ ভাবে ভারতের পাশে থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। নাম না করে পাকিস্তানের উদ্দেশে তিনি বলেন, আর্থিক দুর্নীতিগ্রস্ত প্রতিবেশী দেশ যদি ভেবে থাকে ভারতকে এভাবে বিপর্যয়ের মুখে ফেলবে, তা হলে তারা ভুল ভাবছে। এই হামলার জবাব চাইছে ১৩০ কোটি দেশবাসী।


এ দিন শহিদ সিআরপিএফের পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী। বিফলে যাবে না জওয়ানদের এই বলিদান বলেন মোদী। তাঁর কথায়, দেশের নিরাপত্তা এবং সমৃদ্ধি এই দুটো স্বপ্নকে সার্থক করতেই শহিদ হন জওয়ানরা।