পাকিস্তানকে চরম মূল্য দিতে হবে, সাফ জানালেন অরুণ জেটলি

শুক্রবার সকালে নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির বৈঠক হয়।

Updated By: Feb 15, 2019, 11:23 AM IST
পাকিস্তানকে চরম মূল্য দিতে হবে, সাফ জানালেন অরুণ জেটলি

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় জঙ্গি হানার প্রেক্ষিতে আন্তর্জাতিকস্তরে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে তত্পরতা শুরু হল ভারত সরকারের তরফে। শুক্রবার সকালে নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির বৈঠক হয়। সেখানেই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এদিন জানিয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তিনি জানান, এর জন্য পাকিস্তানকে চরম মূল্য দিতে হবে।

আরও পড়ুন: পুলওয়ামায় জঙ্গি হামলা: "যুদ্ধক্ষেত্রে কথা হোক" চান গম্ভীর, শহীদদের সহমর্মিতা বিরাট-রোহিত-মিতালীদের

এদিন বৈঠকের শেষে তিনি জানিয়েছেন, আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে কোণঠাসা করতে ভারত সরকার সবরকম চেষ্টা করবেন। একদিকে যেমন কাজ করবে বিদেশমন্ত্রক। অন্যদিকে বাণিজ্যমন্ত্রকও এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করবে।

অর্থমন্ত্রী এদিন জানান, এটা একটা নিন্দানীয় ঘটনা। এর জন্য পাকিস্তানকে অনেক বড় মূল্য চোকাতে হবে। আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে সবরকম প্রমাণ দেবে বিদেশমন্ত্রক। এ নিয়ে প্রয়োজনীয় সবরকম পদক্ষেপ নেবে ভারত। এদিনের এই বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: আজ নয়াদিল্লিতে বন্দেভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন মোদী

এছাড়া আন্তর্জাতিক স্তরে পাকিস্তানের গায়ে মোস্ট ফেবার্ড নেশনের তকমা রয়েছে। এর জেরে কিছু আর্থিক সুবিধা তারা ভোগ করে। ভারতের তরফ থেকে ওই তকমা তুলে নেওয়ার কথা জানিয়ে দিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

এদিনের বৈঠক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে হয়। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন, অর্থমন্ত্রী অরুণ জেটলি উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন নিরাপত্তা সংক্রান্ত শীর্ষ আধিকারিকরা।

আরও পড়ুন: পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার পেছনে আফগান যুদ্ধের এক প্রাক্তন আইইডি বিশেষজ্ঞ!

অরুণ জেটলি জানান, এই বৈঠক শেষে শ্রীনগরে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেখানে গোটা পরিস্থিতি খতিয়ে দেখবেন। আগামিকাল, শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সর্বদলীয় বৈঠক করতে পারেন তিনি জানান।

.