নিজস্ব প্রতিবেদন: একের পর এক বিস্ফোরণ, আইইডি উদ্ধার, ৫৩টি বুথে ইভিএম কাজ না করার মতো ঘটনার মধ্যেও চলছে ছত্তীসগঢ়ের ১৮ আসনে ভোটগ্রহণ। এর মধ্যেই বেলা একটা পর্যন্ত ওইসব আসনে ভোট পড়ল ২৫.১৫ শতাংশ। ২০১৩ সালে রাজ্যে প্রথম দফায় ভোট পড়েছিল ৭৬ শতাংশ। ফলে সেই অঙ্ক থেকে এখনও অনেক দূরে ভোটপড়ার হার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দিলীপ-রাহুলের মল্লযুদ্ধ বঙ্গ বিজেপিতে? বিস্ফোরক নথি জি ২৪ ঘণ্টা ডিজিটালের হাতে


দান্তেওয়াড়া ও সুকমায় আজ তাদের উপস্থিতি জানান দিয়েছে মাওবাদীরা। সাতসকালেই বিস্ফোরণে কেঁপে উঠল দান্তেওয়াড়া। কাটেকল্যাণ ব্লকের টুমাকপাল ক্যাম্পের কাছে ওই বিস্ফেরণ ঘটানো হয়। এলাকার বিভিন্ন জায়গা রাস্তা কেটে দেওয়া হয়। এর পরই এলাকায় তল্লাসিতে নামে নিরাপত্তা বাহিনী।



সুকমার কোন্টা বান্দায় একটি বুথের কাছে সিআরপিএফ ৩টি আইইডি উদ্ধার করেছে। সেগুলি নিষ্কৃয় করার চেষ্টা করছে বোম ডিসপোসাল স্কোয়াড। তবে ভোটদান থেমে নেই। গাছের নিচেই তৈরি হয়েছে অস্থায়ী বুথ।


দান্তেওয়াড়ায় বহু মানুষ ঘর থেকে না বেরোলেও ভোটের লাইনে ভোটারদের উতসাহ লক্ষ্য করা গিয়েছে। ভোটদানের লাইনে দেখা গিয়েছে শারীরিক প্রতিবন্ধী ও বৃদ্ধাদেরও। সুকমার কিস্টারাম, পালেম, বেজিতে ভোটদান চলছে নির্বঘ্নে।



আরও পড়ুন-টি-২০ বিশ্বকাপে প্রত্যাশামতোই পাক বধ ভারতীয় প্রমীলাবাহিনীর 


রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে দাবি করা হচ্ছে রাজ্যের ১০০ শতাংশ বুথেই ঠিকঠাক ভোটদানপর্ব চলছে। তবে মোট ৪৩৩৬টি বুথের মধ্যে ৫৩টি বুথে ইভিএম খারাপ হয়ে যাওয়ায় ভোটদান শুরু করতে দেরি হয়ে যায়।