নিজস্ব প্রতিবেদন: সোমবার রাতে প্যাংগং লেকের দক্ষিণে চিনের অনুপ্রবেশের চেষ্টা ও গুলি চালনার পর আরও সতর্ক রয়েছে ভারতীয় সেনা। তবে চিনা সেনার গতিবিধিতে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক হয়ে রয়েছে প্রকৃত নিয়ন্ত্রণরেখায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মাদকচক্রে বলিউডের ২০-২৫ জন তারকা, NCB-কে ধরে ধরে নাম ফাঁস করলেন রিয়া   


চুশুলে ভারতীয় সেনা তাদের অবস্থান আরও মজবুত করেছে। ফলে চাপে রয়েছে চিন। যেসব পাহাড়ি এলাকা ভারতীয় সেনা কব্জা করেছে সেখানে সেনা চৌকির আসপাশের এলাকা কাঁটাতার বিছিয়ে দেওয়া হয়েছে। যাতে আচমকা পিএলএ হামলা না করতে পারে। 


অন্যদিকে, সূত্রের খবর এলএসিতে অস্ত্র নিয়ে আসা বেআইনি হলেও অস্ত্র নিয়েই নে ফায়ার জোনে দাঁড়িয়ে রয়েছে চিনা সেনা। এমনটাই সংবাদমাধ্যমের খবর। চিনা সেনাদের হাতে দুধরনের অস্ত্র দেখা গিয়েছে। একটি হল কারবাইন এবং অন্যটি বর্শা। পাশাপাশি এলএসি থেকে ৩২০ কিলোমিটার দূরে হোটান বায়ুসেনা ঘাঁটিতে জে-২০ ফাইটার জেট মোতায়েন করেছে চিন। পাশাপাশি আরও অস্ত্র সেখানে আনা হয়েছে।


আরও পড়ুন-বাদ বৈশাখী, জায়গা পেলেন জ্যোতির্ময়ী, ১০৫ জনের নয়া রাজ্য কমিটিতে ২৫ শতাংশ নতুন মুখ


উল্লেখ্য, সোমবার রাতে পূর্ব লাদাখে প্যাংগং লেকের দক্ষিণে ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা করে চিনা সেনা। তাদের সেই চেষ্টা ভেস্তে দেয় ভারত। এদিন গুলিও চালায় তারা। তবে চিনা বিদেশ মন্ত্রক থেকে দাবি করা হয়, চিনা সেনাকে লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি এলএসিও পার করে ভারতীয় সেনা। মঙ্লবার ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে চিনের সেই দাবি উড়িয়ে দেওয়া হয়েছে।