নিজস্ব প্রতিবেদন: মাওবাদীরা মুক্তি দিল কোবরা জওয়ান কমান্ডো রাকেশ্বর সিংহ মনহাসকে, এমনটাই জানিয়েছে ছত্তিসগঢ় পুলিস। মেয়ের কান্নাভরা মুখের অনুরোধ কি কাজ দিল? বাবাকে ফিরে পেতে কান্নাকাটি করছিল সিআরপিএফ জওয়ানের মেয়ে শ্রাঘবী। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে কান্নাভরা মুখে সে বলেছিল 'মাওবাদী কাকু দয়া করে আমার বাবাকে ফিরিয়ে দিন। পাপার পরী পাপাকে খুব মিস্ করছে। আমি পাপাকে খুব ভালবাসি। প্লিজ নকশাল আঙ্কল, আমার পাপাকে ঘরে পাঠিয়ে দাও'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনার প্রায় ৪৮ ঘণ্টা পরই  রাকেশ্বর সিংকে মুক্তি দিল মাওবাদীরা। গত সপ্তাহের শনিবার ছত্তীসগঢ়ের সুকমা-বিজাপুর সীমানার জাগারগুন্ডা-জোঙ্গাগুড়া-তারেম জঙ্গলে মাওবাদীদের সঙ্গে সিআরপিএফ জওয়ানদের গুলির লড়াইয়ে শহিদ ২২। ৩২ জন হাসপাতালে চিকিৎসাধীন। কমান্ডো রাকেশ্বর সিংহ মনহাসকে বন্দি করেছে মাওবাদীরা। এরপরই, দুজন স্থানীয় সাংবাদিকের কাছে সোমবার আসে রহস্যজনক ফোন। ফোনের ওপার থেকে বলা হয়, সিআরপিএফ-এর কমান্ডোকে বন্দি করে রাখা হয়েছে। গুলির লড়াইয়ের পর সেই কমান্ডোকে নিয়ে গিয়েছে তাঁরা। এই খবর স্ত্রীয়ের কাছে পৌঁছাতেই, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের কাছে চিঠি দিয়ে স্বামীকে ফিরিয়ে দেওয়ার আর্জি করেন। 


বিজাপুর প্রেস ক্লাবের প্রেসিডেন্ট গণেশ মিশ্র জানিয়েছিলেন, মাওবাদীরা নিজেদের সেভাবে কোনও পরিচয় দেয়নি। তাঁরা জানিয়েছিল, ২ থেকে ৩ দিনের মধ্যে তাঁকে ফিরিয়ে দেওয়া হবে। সাংবাদিকের কথায়, হিদমা জানিয়েছিল,  'নিখোঁজ জওয়ান তার হেফাজতে রয়েছে। আমি জওয়ানের ক্ষতি করব না এবং তিনি নিরাপদে আছেন। শীঘ্রই তাঁর ছবি পাঠানো হবে। "