নিজস্ব প্রতিবেদন: পেট্রোল-ডিজেলের পর এবার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমলো অনেকটাই। বুধবার থেকে ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম কমলো ১৩৫ টাকা। আজ থেকেই দেশজুড়ে এই দাম লাগু হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দাম কমার ফলে দিল্লিতে ১৯ কেজির একটি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম হল ২,২১৯ টাকা। আগে এই দাম ছিল ২,৩৫৪ টাকা। কলকাতায় ওই সিলিন্ডারের আগে দাম ছিল ২,৪৫৪ টাকা। নতুন দাম হবে ২,৩২২ টাকা। অন্যদিকে মুম্বইয়ে বাণিজ্য়িক এলপিজি সিলিন্ডারের নতুন দাম হবে ২,১৭১ টাকা। আগে এই দাম ছিল ২,৩০৬ টাকা।



উল্লেখ্য, গত ১ মে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছিল ১০০ টাকা। তবে তার আগে এপ্রিলে ২৫০ টাকা ও মার্চে ১০৫ টাকা দাম কম করে কেন্দ্র।


প্রসঙ্গত, গত মাসেই খানিকটা চমক দিয়ে পেট্রোল ও ডিজেলের উপর থেকে শুল্ক কমিয়েছে কেন্দ্র সরকার। পেট্রোলের উপর থেকে লিটারে ৮ টাকা ও ডিজেলে লিটারে ৬ টাকা শুল্ক কম করে কেন্দ্র সরকার। তার পরে বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমায় কিছুটা স্বস্তি পাবেন ছোট ব্যবসায়ীরা। তবে এখনই ঘরোয়া রান্নার গ্য়াসে কোনও ভালো খবর নেই কেন্দ্রের তরফে।


আরও পড়ুন-KK-র মৃত্যুর পর কাঠগড়ায় রূপঙ্কর, গায়কের স্ত্রীকে খুনের হুমকি, পুলিসের দ্বারস্থ দম্পতি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)