জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় সমস্ত এগজিট পোলই বলছে, বিজেপিই জিতবে। এগজিট পোলের আগেও বহু মহলেরই ধারণা ও বিশ্বাস ছিল, সম্ভবত তৃতীয়বারের জন্য বিজেপিই সরকার গড়তে চলেছে। কেননা, মোদীর বিপরীতে কোনও মুখকে দেখেতে পায়নি গোটা দেশ। এই যদি এক পক্ষের যুক্তি হয়, তবে অন্য পক্ষের যুক্তিও জোরদার। তারা বলছে, অতীতে বহুবার নীরবে বিপ্লব ঘটে গিয়েছে। যা সবাই ভাবছে, ভোটের ফল তার সম্পূর্ণ উল্টো হয়েছে। ফলে, ফের বিজেপিই আসছে, এতটা জোর দিয়ে তা বলে দেওয়া যাচ্ছে না। ইভিএমে কোনও ম্যাজিক ঘটলে তার হিসাব আগে থেকে করা সম্ভব হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Hardik Pandya: 'হার্দিকের যা চরিত্র', কাপযুদ্ধের মাঝে এল আগুনে বয়ান! ১৩ হাজার কিলোমিটার দূরেও...


কিন্তু পক্ষে ও বিপক্ষে যে-যুক্তিই থাক, বিজেপি শিবির কিন্তু তার তোয়াক্কা করছে না। জানা গিয়েছে, তৃতীয়বারের জন্য সরকার গড়তে-চলা বিজেপি ইতিমধ্যেই সপ্তাহভর তাদের এই জয় উদযাপনের একটা ব্লু প্রিন্ট তৈরি করে ফেলেছে। এবং এই ব্লু প্রিন্টটাকে তারা 'পোলিটিক্যাল ইভেন্ট' হিসেবেই দেখছে। তারা যেন পরিষ্কার করে দেখতে পাচ্ছে যে, রাষ্ট্রপতি ভবনে মোদীজিই শপথ নিচ্ছেন। শপথপাঠ করছেন অন্য-অন্য বিজেপি সাংসদরাও। 


তবে জয়ের আগেই জয়-উদযাপনের সেই 'পোলিটিক্যাল ইভেন্ট' আয়োজনের অন্যতম অংশ কিন্তু লাড্ডু, ফুল ইত্যাদি। বিজেপির বিভিন্ন উইং নাকি ফুল-মিষ্টি ইত্যাদির বরাত দিতে শুরু করে দিয়েছে। ফুলের পাশাপাশি বরাত দিতে শুরু করে দিয়েছে নানা ডেকরেটিভ ইনডোর প্ল্যান্ট ও অর্নামেন্টাল প্ল্যান্টের। এবং এই উদযাপনের দুটি অভিমুখ। একটা সম্পূর্ণ ভাবে জয়ের আনন্দ দলীয় ভাবে উদযাপন, অন্যটি আসন্ন শপথগ্রহণ অনুষ্ঠান নিয়ে।


আরও পড়ুন: Viral Video: 'আমার মধ্যেই বেঁচে থাকবে...', পাস্তায় ঠাকুমার ছাই মিশিয়ে খেলেন নাতনি!


আর এই শপথগ্রহণ অনুষ্ঠানের ভাবনাটা বিশাল, ব্যাপাক। কীভাবে কোনও ঝঞ্ঝাট ছাড়াই দেশের বিভিন্ন কোণ থেকে বিজেপির জয়ী সাংসদেরা দিল্লি পৌঁছবেন, ভাবনার মধ্যে রাখা হয়েছে সেটা। সেজন্য বিভিন্ন এয়ারপোর্ট রেলওয়ে স্টেশনে ট্রানজিট পয়েন্ট ঠিক করা হচ্ছে। ভাবা হচ্ছে 'কর্তব্য পথ' 'ভারত মণ্ডপ' ইত্যাদি নিয়েও। ভাবা হচ্ছে দেশে দেশে আমন্ত্রিত বিদেশি অতিথিদের আপ্যায়ণ নিয়েও।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)