নিজস্ব প্রতিবেদন : শহীদদের স্মরণসভা। পুলওয়ামা জঙ্গিহানায় শহীদ জওয়ানদের শেষ শ্রদ্ধা জ্ঞাপনে হাজির হয়েছিলেন কংগ্রেসের নেতা-মন্ত্রীরা। আবেগঘন পরিবেশের মাঝে হঠাত্ অদ্ভুত এক কাণ্ড। অতি উৎসাহী কিছু কংগ্রেস কর্মী গোছা গোছা টাকা ছুঁড়তে শুরু করলেন কংগ্রেস নেতা বীরেন্দ্র রাওয়াতের দিকে। শুক্রবার উত্তরাখন্ডের এই ঘটনাকে কেন্দ্র করে নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  জঙ্গিদের সঙ্গেই আমাদের লড়াই কাশ্মীরিদের বিরুদ্ধে নয়, টঙ্কের জনসভায় সাফ ঘোষণা মোদীর


সংবাদসংস্থা এ.এন.আই ভিডিয়োটি পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, গদগদ মুখে দাঁড়িয়ে আছেন উত্তরাখন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের ছেলে কংগ্রেস নেতা বীরেন্দ্র রাওয়াত। দুইপাশে মালা গলায় দাঁড়িয়ে আরও দুই দলীয় নেতা। শহীদদের স্মরণে গান-বাজনা চলছিল। হঠাতই কিছু কংগ্রেস কর্মী হাতে নোটের বান্ডিল নিয়ে এগিয়ে এলেন। পালা করে গোছা গোছা টাকা ওড়াতে শুরু করলেন দলীয় নেতার দিকে। নেতা বীরেন্দ্র রাওয়াতকেও হাসি হাসি মুখে কর্মীদের উৎসাহ উপভোগ করতে দেখা গেল। গায়কদের দিকে আদাব করতেও দেখা গেল তাঁকে।


আরও পড়ুন-  কাশ্মীরে জোর ধরপাকড় শুরু, শ্রীনগরে নামল ১০০ কোম্পানি আধাসেনা



এর আগে উত্তরপ্রদেশে বিজেপি সাংসদ সাক্ষী মহারাজকে শহীদ জওয়ানের শেষযাত্রায় গাড়ির ছাদে দাঁড়িয়ে হাসতে এবং হাত নাড়তে দেখা যায়। সেই ভিডিয়োকে কেন্দ্র করে তীব্র সমালোচনা হয়েছিল দেশজুড়ে। এরপর দলের হেভিওয়েট নেতার এহেন আচরণ নিঃসন্দেহে অস্বস্তিতে ফেলেছে কংগ্রেসকে। যদিও নিজের আচরণ নিয়ে কোনও মন্তব্য করেননি কংগ্রেস নেতা। উল্টে নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেন তিনি। তিনি বলেন, "পুলওয়ামার যুদ্ধে মৃত সৈনিকদের শ্রদ্ধা জানাতে এই অনুষ্ঠান! ৫৬ ইঞ্চি ছাতির ঘুমন্ত সিংহকে জাগাতে এই প্রচেষ্টা। শত্রুদের যোগ্য জবাব দেওয়া উচিত।"