নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা কমার কোনও লক্ষণ নেই। কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১,৯৮,৭০৫। এদের মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯৭,৫৮১, সুস্থ হয়েছেন ৯৫,৫২৬ জন। প্রাণ হারিয়েছেন ৫,৫৯৮ জন। রবিবার পর্যন্ত ভারত ছিল দুনিয়ায় সবচেয়ে করোনা আক্রান্তের দেশগুলির তালিকায় সপ্তম স্থানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাড়িতে চড়াও হয়ে মাতৃহারা নাবালককে গুলি করে খুন আসানসোলে


মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮,১৭১ জন। মৃত্যু হয়েছে ২০৪ জনের। তবে অন্য একটি লক্ষ্যনীয় বিষয় হল করোনা রোগী সুস্থ হওয়ার হার বেড়ে হয়েছে ৪৮.৭ শতাংশ।


সোমবার থেকে দেশের অনেক জাগাতেই কাজকর্ম শুরু হয়েছে। লকডাউন ৫.০ জারি রয়েছে শুধুমাত্র কনটেনমেন্ট জোনে। পাশাপাশি পরিযায়ী শ্রমিক-সহ বাইরে থাকা লোকজন ফিরছেন নিজের বাড়িতে। তার পরই পশ্চিমবঙ্গের মতো রাজ্যের জেলাগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ্যনীয়ভাবে বেড়েছে।


এদিকে এখনও মহারাষ্ট্রে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এখনও পর্যন্ত সেখানে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৭০,০১৩। এদের মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭,৫৪৩ জন। মৃত্যু হয়েছে ২,৩৬২ জনের।


মধ্যপ্রদেশে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮২৮৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৯২২ জন। সুস্থ হওয়ার রোগীর সংখ্যা ৫০০৩ এবং মৃত্যু হয়েছে ৩৫৮ জনের।


আরও পড়ুন-ভোর রাতে বাড়ির মধ্যে উদ্ধার প্রৌঢ়ের গলা কাটা দেহ, চাঞ্চল্য


দেশের যে পাঁচটি রাজ্য সবচেয়ে বেশি আক্রান্ত তাদের মধ্যে রয়েছে গুজরাট। সেখানে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭,২০০ জন। সক্রিয় করোনা আক্রান্ত ৫,৩৫৮ জন। সুস্থ হয়েছেন ১০,৭৮০ জন এবং মৃত্যুর সংখ্যা ১০৬৩ জন।