নিজস্ব প্রতিবেদনন : Special Offer! ফুল পেইড গোয়া ট্রিপ। ই-বাইক। আই ফোন। বিনামূল্যে তিন কেজি পেঁয়াজ। আপনি হলে কোনটা বেছে নিতেন! সারা দেশে যেভাবে পেঁয়াজের দাম বেড়ে চলেছে তাতে মধ্যবিত্তের কপালে ভাঁজ। এমন সময় গোয়া ট্রিপ বা ই-বাইকের থেকে অনেকের কাছেই তিন কেজি পেঁয়াজ অনেক বেশি প্রাসঙ্গিক বলে মনে হয়েছে। কিছুদিন আগেই জানা গিয়েছিল, একটি দোকানে মোবাইল কিনলেই ফ্রি-তে পেঁয়াজ পাচ্ছিলেন গ্রাহকরা। এবার আরও চমকপ্রদ ব্যাপার। একটি অনলাইন বাস টিকিট বুকিং-এর সংস্থার স্পেশাল অফারে অনেকেই আই ফোন বা গোয়া ট্রিপের বদলে তিন কেজি পেঁয়াজ নিতে চাইছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হায়দরাবাদের সংস্থা abhibus.com. তারা মূলত বাস টিকিট অনলাইন বুকিং করে। মোট চারটি অফার দিচ্ছে তারা। গোয়া ট্রিপ, আই ফোন, ই-বাইক ও তিন কেজি পেঁয়াজ। ১০ ডিসেম্বর থেকে শুরু হয়েছে অফার। রোজ লাকি ড্র-তে কারও না কারও নাম উঠছে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ৫৪ শতাংশ গ্রাহক এখনও পর্যন্ত অফারে তিন কেজি পেঁয়াজ চেয়েছেন। ৪৬ শতাংশ গ্রাহক বেছে নিয়েছেন গোয়া ট্রিপ। দেশের কোনও কোনও অংশে পেঁয়াজ ২০০ টাকা কেজি হয়েছে। এমন অবস্থায় মধ্যবিত্তের হেঁসেলে আগুন। আর সেই আগুন থেকে বাঁচতেই স্পেশাল অফারে মূল্যবান পুরস্কার ছেড়ে পেঁয়াজ নেওয়ার দিকে ঝুঁকেছেন অনেকে।


আরও পড়ুন-  আদালতে গেলে উন্নাও-নির্যাতিতার চেয়ে ভয়ঙ্কর পরিণতি হবে, হুমকির চিঠি পড়ল ধর্ষিতার বাড়িতে


গ্রাহকদের পেঁয়াজের দিকে ঝোঁকার প্রবণতা দেখে সংস্থার কর্তারা অবাক। সংস্থার এক কর্তা জানিয়েছেন, ''এখনও পর্যন্ত লাকি ড্র-এর মাধ্যমে ২০ জনকে বেছে নেওয়া হয়েছে। তারা সবাই তিন কেজি পেঁয়াজ বেছে নিয়েছেন। আমরা তাঁদের বাড়িতে পেঁয়াজ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছি। রোজকার জীবনে পেঁয়াজ গুরুত্বপূর্ণ সবজি। আর সেই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এভাবে বেড়ে গেলে সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠে। আমরা প্রথমে অবাক হলেও গ্রাহকদের সমস্যা উপলব্ধি করেছি।''