নিজস্ব প্রতিবেদন : শুক্রবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝাঁকে ঝাঁকে বৃষ্টি হচ্ছে। সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট। ঘূর্ণিঝড় 'দয়া'র প্রভাবেই দফায় দফায় বৃষ্টি চলছে। বৃষ্টি চলবে আজ সারাদিন। তবে সুখবর, শুক্রবার রাত থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি ঘটবে। শনিবার বেলার দিকে আবহাওয়া আবার রোদ ঝলমলে হয়ে উঠবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, ৮ বছরের 'সুখী' দাম্পত্য, দ্বিতীয়বারের জন্য গর্ভবতী, তবুও স্বামীর কথা বলতে গেলে গৃহবধূর চোখে শুধুই জল


বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা নাগাদ ওড়িশার গোপালপুর ও অন্ধ্রের শ্রীকাকুলামের মধ্যবর্তী ভূভাগে প্রবেশ করে ঘূর্ণিঝড় 'দয়া'। ভূভাগে প্রবেশ করেই সেটি নিম্নচাপে পরিণত হয়। বর্তমানে মহারাষ্ট্রের নাগপুরের কাছে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। আবহাওয়া দফতর জানিয়েছে, শক্তি কমিয়ে ক্রমশ উত্তর-পশ্চিম দিকে সরছে নিম্নচাপটি। পূর্বাভাসে বলা হয়েছে, নিম্নচাপের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় মধ্য ও পশ্চিম ভারতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।


আরও পড়ুন, অজানা নম্বর থেকে আসা 'ব্যাঙ্ক ম্যানেজার'-এর ফোন রিসিভ করে মাথায় হাত পুরকর্মীর


এদিকে ওড়িশায় ঘূর্ণিঝড় 'দয়া' তাণ্ডব শুরু করতেই, রাজ্যেও বৃষ্টির প্রকোপ বাড়ে। শুক্রবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ব মেদিনীপুরের কাঁথিতে ২৫২ মিলিমিটার, হলদিয়ায় ৮৬ মিলিমিটার, দীঘায় ৭৮ মিলিমিটার, দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবারে ৬৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ওড়িশার বালেশ্বরে বৃষ্টি হয়েছে ১৪১ মিলিমিটার।