নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার ২ সপ্তাহ পর আজ মন্ত্রিসভা সম্প্রসারণ করছেন এইচ ডি কুমারস্বামী। মন্ত্রিত্ব নিয়ে বহু দরকষাকষির পর বুধবার মন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন কংগ্রেসের ১২ ও জেডিইউয়ের ৯ বিধায়ক। আজ দুপুর দু'টোয় শপথগ্রহণ অনুষ্ঠান হবে কর্ণাটকের রাজভবনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মমতা দিল্লি সামলাবে, রাজ্যে উত্তরাধিকারী অভিষেক


রাজ্য কংগ্রেস সূত্রে খবর, রাহুল গান্ধী ও কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের পর আপাতত ঠিক হয়েছে, কংগ্রেসের ১২ জন বিধায়কে মন্ত্রী করা হবে। কংগ্রেসের ‌যাঁরা মন্ত্রী হচ্ছেন তাঁদের মধ্যে রয়েছেন ডি কে শিবকুমার, কে জে জর্জ ও প্রিয়াঙ্ক খারগে। এঁদের মধ্যে শিবকুমার গুরুত্বপূর্ণ দফতর পেতে পারেন বলে মনে করা হচ্ছে।


কংগ্রেস সূত্রে খবর, রাহুল গান্ধীর পরামর্শ মতো রাজ্যের প্রতিটি গোষ্ঠী ও এলাকার কথা মাথায় রেখে মন্ত্রী বাছাই করেছে কংগ্রেস। পাশাপাশি কংগ্রেস ও জেডিএস ঠিক করেছে রাজ্যে একমাত্র জয়ী বিএসপি বিধায়ক এন মহেশকেও মন্ত্রী করা হবে।


আরও পড়ুন-১০ জুলাই পরবর্তী শুনানি, গ্রেফতারি থেকে আপাতত রেহাই চিদাম্বরমের


উল্লেখ্য, গত ১ জুন কংগ্রেস-জেডিএস জোট কুমারস্বামী মন্ত্রিসভার মন্ত্রীদের সংখ্যা ঘোষণা হয়েছিল। জানা গিয়েছিল, কংগ্রেস পাবে ২২ জন মন্ত্রী এবং স্বরাষ্ট্র, সেচ, স্বাস্থ্য, কৃষি ও নারী ও শিশু কল্যাণ মন্ত্রক। ১২ জন মন্ত্রী হচ্ছেন জে ডিএস শিবির থেকে। ‌যেসব দফতর জেডিএস পাচ্ছে তার মধ্যে রয়েছে শিক্ষা, প‌র্যটন, অর্থ, পরিবহন।