১০ জুলাই পরবর্তী শুনানি, গ্রেফতারি থেকে আপাতত রেহাই চিদাম্বরমের

মঙ্গলবার তদন্তের খাতিরে ইডির তরফে আরও কিছুটা সময় চাওয়া হয় আদালতের কাছে। আগামী ১০ জুলাই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়ে দেয় আদালত

Updated By: Jun 5, 2018, 01:41 PM IST
১০ জুলাই পরবর্তী শুনানি, গ্রেফতারি থেকে আপাতত রেহাই চিদাম্বরমের

নিজস্ব প্রতিবেদন: সাময়িক স্বস্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। এই আইনজীবী রাজনীতিকের অন্তর্বর্তিকালীন জামিনের মেয়াদ ১০ জুলাই পর্যন্ত বাড়াল আদালত। এয়ারসেল-ম্যাক্সিস আর্থিক কেলেঙ্কারি মামলায় এর আগে চিদাম্বরমকে গ্রেফতারির ক্ষেত্রে ৫ জুন পর্যন্ত রেহাই দিয়েছিল আদালত। আজই শেষ হয়েছে সেই মেয়াদ। এবার সেই  মেয়াদে সীমাই আরও একমাস বাড়াল আদালত।

আরও পড়ুন- মোদী নয়, লোকসভায় মুখ নীতীশ!

মঙ্গলবার তদন্তের খাতিরে ইডির তরফে আরও কিছুটা সময় চাওয়া হয় আদালতের কাছে। আগামী ১০ জুলাই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়ে দেয় আদালত। ওই একই দিনে কার্তি-র শুনানিও রয়েছে। তবে, আজই ইডির সমনের সাপেক্ষে তদন্তকারীদের সামনে উপস্থিত হচ্ছেন চিদাম্বরম।

আরও পড়ুন- নওশেরায় জনবসতি লক্ষ্য করে পাকিস্তানের গুলি, পালটা জবাব ভারতীয় সেনার

প্রসঙ্গত, সাড়ে ৩ হাজার কোটি টাকার এয়ারসেল-ম্যাক্সিস দুর্নীতির সঙ্গে প্রত্যক্ষ জড়িয়ে রয়েছেন এই প্রাক্তন মন্ত্রী, এমনটাই দাবি ইডি-র। এয়ারসেল-ম্যাক্সিস ‘অবৈধ’ আর্থিক লেনদেনে চিদাম্বরমপুত্র কার্তি মোটা অঙ্কের ঘুষ নিয়েছিলেন বলেও অভিযোগ ওঠে। অন্যদিকে আইএনএক্স আর্থিক দুর্নীতির অভিযোগে মার্চে গ্রেফতার হন কার্তি চিদাম্বরম। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে ২০০৭ সালে পিটার ও ইন্দ্রাণী মুখার্জির সংস্থার জন্য বেআইনিভাবে ৩০০ কোটি টাকার বিদেশি লগ্নি পাইয়ে দেন কার্তি। অর্থমন্ত্রী থাকাকালীন পি চিদাম্বরমের 'প্রভাব খাটিয়েই' ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ড বিদেশি বিনিয়োগে ছাড়পত্র দেয় বলে অভিযোগ।   

.