জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্বের ঘোষণা মতো মঙ্গলবার দিল্লির মসনদ থেকে পদত্যাগ করবেন অরবিন্দ কেজরিওয়াল। রবিবার দিল্লির এক জনসভায় কেজরি ঘোষণা করেছিলেন, দুদিনের মধ্যে তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফাদিচ্ছেন। বলেছিলেন, 'মানুষের রায়ে জিতে আসার আগে আর মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না।' রবিবার পদত্যাগের ঘোষণা করে সেই দাবিতেই অনড় কেজরিওয়াল। তাই মঙ্গলবার ঘোষণা হবে দিল্লির নতুন মুখ্যমন্ত্রীর নাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, UP Shocker: 'ডাক্তারবাবু আমার জামাকাপড় খুলে...', মাকে জড়িয়ে অঝোরে কান্না নাবালিকার!


জানা গিয়েছে, মঙ্গলবার সকাল ১১:৩০ টায় পরিষদীয় দলের সঙ্গে বৈঠকে বসছেন কেজরিওয়াল। এরপর বিকেল সাড়ে চারটেয় দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার সঙ্গে দেখা করে পদত্যাগ পত্র জমা দেবেন তিনি। লেফটেন্যান্ট গভর্নরের হাতে তুলে দেবেন নতুন মুখ্যমন্ত্রীর নামের প্রস্তাবও। কেজরিওয়ালের পদত্যাগের সঙ্গে সঙ্গে দিল্লির পুরনো মন্ত্রীসভাও ভেঙে দেওয়া হবে বলে জানা গিয়েছে। নতুন মুখ্যমন্ত্রী শপথ গ্রহণের পাশাপাশি গঠিত হবে নতুন মন্ত্রিসভা। 


উল্লেখ্য, আগামী বছর ফেব্রুয়ারি মাসে দিল্লিতে বিধানসভা নির্বাচন রয়েছে। রবিবারের সভা থেকে কেজরিওয়াল দাবি জানিয়েছিলেন মহারাষ্ট্র নির্বাচনের সঙ্গে নভেম্বর মাসেই যাতে দিল্লির নির্বাচন করানো হয়। ততদিন আম আদমি পার্টির কেউ মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাবেন বলে জানিয়েছিলেন তিনি।  জামিন দেওয়ার সময় সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে শর্ত দিয়েছিল, মুখ্যমন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ ফাইল সই বা গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না তিনি। তাই পাঁচ মাস নামমাত্র মুখ্যমন্ত্রী হিসাবে থেকে কোনও লাভ হতোনা বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। তাই ফেব্রুয়ারির পরিবর্তে মহারাষ্ট্রের সঙ্গে এ বছর নভেম্বরেই নির্বাচনের ডাক দিয়েছেন তিনি, যাতে সাধারণ মানুষের সমবেদনা কুড়িয়ে ভোটবাক্স ভরাতে পারেন।


আরও পড়ুন, Shocking Video: ভরা মেলায় কিশোরকে মারধরের পর উলঙ্গ নাচে বাধ্য করল বিকৃতকাম বর্বররা! ভাইরাল ভিডিয়ো...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)