জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন সংসদ ভবনে কর্মীদের জন্য থাকছে 'ড্রেসকোড'। পদ্ম-ছাপ দেওয়া শার্ট ও খাকি ট্রাউজার পরতে হবে নতুন সংসদ ভবনের কর্মীদের। শুধু 'ড্রেসকোড' থাকা-ই নয়, কর্মীদেরকে দেওয়া হবে কম্যান্ডো প্রশিক্ষণও। আর তাঁদের সাফারি স্যুট হবে অনেকটা মিলিটারি স্টাইলেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, নিরাপত্তারক্ষীদের ড্রেসকোড হতে পারে একরকম। আর সচিবালয়ের আমলাদেরও থাকতে পারে ড্রেসকোড। সেই ড্রেসকোড হতে পারে অন্যরকম। ঐতিহ্যবাহী 'বন্ধগলা' স্য়ুটের বদলে এবার আমলা-সচিবদের শার্টের সঙ্গে নেহেরু জ্যাকেট পরতে দেখা যেতে পারে। যাতে থাকবে পদ্মের লোগো। আর সঙ্গে খাকি ট্রাউজার। 


এর পাশাপাশি, লোকসভা ও রাজ্য়সভার মার্শালরা পরবেন মণিপুরী পাগড়ি অথবা কানাড়া পাগড়ি। উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর গণেশ চতুর্থীতে নতুন সংসদ ভবনে 'গৃহপ্রবেশ'। সেখানেই হবে বিশেষ অধিবেশন। ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বিশেষ অধিবেশন। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। বিশেষ অধিবেশনে 'এক দেশ-এক ভোট' বিল আনা হতে পারে বলে সূত্রের খবর।


আরও পড়ুন, Dehradun Murder: পরকীয়ার জের, শিলিগুড়ির তরুণীকে মাথায় হাতুড়ি মেরে খুন করল লেফটেন্যান্ট কর্নেল



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)