নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশ ও দিল্লিতে কংগ্রেস নেতাদের ঘনিষ্ঠদের বাড়িতে আয়কর হানা নিয়ে বিস্তারিত তথ্য জানতে কেন্দ্রীয় রাজস্ব সচিব ও কেন্দ্রীয় প্রত্যক্ষ কর বোর্ডের অধ্যক্ষকে তলব করল নির্বাচন কমিশন। কংগ্রেসের দাবি, নির্বাচনের মুখে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করছে মোদী সরকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সূত্রের খবর, কংগ্রেসের অভিযোগের ভিত্তিতে কমিশন রাজস্ব সচিব এবি পান্ডে ও সিবিডিটির অধ্যক্ষ পিসি মোদীকে মঙ্গলবার হাজিরা দিতে নির্দেশ দিয়েছে। এব্যাপারে বিস্তারিত জানতেই তাদের তলব করা হয়েছে। 


রবিবার ভোর রাত থেকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের ঘনিষ্ঠ সহযোগীদের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ। এর পরই আয়কর বিভাগকে কড়া নির্দেশিকা জারি করে কমিশনের তরফে জানানো হয়, ভোটের মুখে কালোটাকা উদ্ধারে এই হানা হলে সমস্যা নেই। কিন্তু যে কোনও পদক্ষেপ যেন পক্ষপাতহীন হয়। 


মধ্যপ্রদেশ ছাড়াও কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশে একাধিক রাজনৈতিক নেতা ও তাঁদের ঘনিষ্ঠদের ঠিকানায় হানা দেয় আয়কর দফতর। 


'মমতার জন্য' মিলল না দার্জিলিংয়ে অমিতের সভার অনুমতি


দফতরের তরফে জানানো হয়েছে, কমলনাথের ঘনিষ্ঠের ঠিকানা থেকে উদ্ধার হয়েছে ২৮১ কোটি নগদ। দিল্লির তুঘলক রোডের অপর এক হানায় একটি প্রধান রাজনৈতিক দলের নেতার বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার করেছে CBDT.