নিজস্ব প্রতিবেদন: কেজরিওয়ালকে জোর ধাক্কা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। হাওয়ালায় লেনদেন জড়িত থাকার অভিযোগে কেজরিওয়াল সরকারের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করল ইডি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর, গত,মাসে সত্যেন্দ্র জৈন ও তার পরিবারের মালিকানাধীন ৪.৮১ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করা হয়। কারণ ওই সম্পত্তি থাকার সঙ্গে সত্যেন্দ্র জৈনের আয় ব্যয়ের গরমিল ছিল।  ২০১৫-১৬ সালে সরকারি চাকরি করার সময়ে সত্যেন্দ্রর কোম্পানিতে হাওয়ালা মাধ্য়মে প্রায় ৪.৮১ কোটি টাকা ঢুকেছিল। জৈনের কোম্পানি থেকে কলকাতার হাওয়াল অপারেটরদের কাছে টাকা পাঠানো হতো।


উল্লেখ্য, ২০১৮ সালে প্রথমে ওই মামলায় জৈনকে জিজ্ঞাসাবাদ করে ইডি। এর আগে সিবিআই একটি মামলা করা হয় সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে। অভিযোগ ছিল হাওয়াল মাধ্য়ে ১.৬২ কোটি টাকা লেনদেন করেছেন সতেন্দ্র। পাশাপাশি অভিযোগ ছিল, নিজের ও পরিবারের নামে মোট ৪টি কোম্পানি খুলেছেন সত্যেন্দ্র। 


এদিকে, এই গ্রেফতারে কেন্দ্রের সঙ্গে কেজরিওয়ালের এবার সংঘাত নতুন রূপ পাবে বলে মনে করা হচ্ছে। গ্রেফতারের পরই দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া টুইট করেছেন, হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচন আসন্ন। ওই রাজ্যে আপ-এর দায়িত্বে রয়েছেন সত্যেন্দ্র। তাই এই গ্রেফতার। 


আরও পড়ুন- "উচ্ছে-ঢেঁড়স সিদ্ধ খান, রোগা হবেন", প্রশাসনিক সভায় ফিটনেস টিপস মমতার


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)