নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে পাঁচ জঙ্গিকে রবিবার খতম করেছে সেনা। নিহতদের মধ্যে রয়েছে সাদ্দাম হুসেন পদ্দর। এই জঙ্গির মৃত্যুর সঙ্গেই থতম ধ্বংস হল বুরহান ওয়ানির 'ইয়ং ব্রিগেডে'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৫ সালের জুনে ভাইরাল হয়েছিল যুবক জঙ্গিদের একটি ছবি। ছবিটির মধ্যমণি ছিল বুরহান ওয়ানি। সেই দলের আর কেউই অবশিষ্ট নেই। ১১ জনের মধ্যে ১০জনকে খতম করেছে সেনা। ১ জনের ঠিকানা জেল। ২০১৬ সালে আত্মসমর্পণ করেছিল তারিক পণ্ডিত। সেনার এক প্রবীণ কর্তার কথায়,''সাদ্দামকে খতম করার সঙ্গে সঙ্গে বিলুপ্ত হল বুরহান ওয়ানির 'যুব' জঙ্গিবাহিনী।''


ভাইরাল ছবির সদস্যদের কী পরিণতি হয়েছে? 


বুরহান ওয়ানি- ২০১৬-র ৮ জুলাই দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের কোকেরনাগে সেনার গুলিতে মারা যায় উপত্যকায় সন্ত্রাসবাদের পোস্টার বয় বুরহান ওয়ানি।


আদিল খান্ডে- ২০১৫ সালের ২২ অক্টোবর দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে ২০ বছরের আদিল খান্ডেকে খতম করে সেনা। 


নাসির পণ্ডিত, ওয়াসিম মাল্লা- ২০১৬ সালের ৭ এপ্রিল সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হয় হিজবুল মুজাহিদিনের দুই শীর্ষ নেতা নাসির পণ্ডিত ও ওয়াসিম মাল্লা। 


আফাক ভাট- ২০১৫ সালের ২৬ অক্টোবর মারা যায় পুলিস কর্মীর ছেলে আফাক ভাট।


সাবজার ভাট-  বুরহানের মৃত্যুর পর হিজবুল কম্যান্ডারের দায়িত্ব নিয়েছিল সাবজার। ২০১৭ সালে ২৭ মে পূর্বসূরীর পরিণতি হয় তার। 


আনিস- আনিসকেও খতম করা হয়েছে বলে সেনাসূত্রে খবর। 


ইশফাক- ২০১৬ সালের ৭ মে পুলওয়ামার সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হয় এই জঙ্গি।


ওয়াসিম শাহ- লস্কর-ই-তৈবায় যোগ দিয়েছিল প্রাক্তন হিজবুল মুজাহিদিন কম্যান্ডার ওয়াসিম শাহ। ২০১৭ সালের ১৪ অক্টোবর মারা যায় সে। 


সাদ্দাম হুসেন পদ্দর- রবিবার নিহত হয় সাদ্দাম।


আরও পড়ুন- ব্যাঙ্ক অব ইংল্যান্ডের গভর্নর রঘুরাম, টুইটারে ভুয়ো খবরের খপ্পরে তারুর