জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াগরাজে একটি ভিডিয়ো ভাইরাল হওয়ার পর তদন্তে নেমে পড়ল যোগী রাজ্যের পুলিস। অভিযোগটি মারাত্মক। প্রয়াগরাজের এক পরিবারের দাবি, ডেঙ্গি রোগীর জন্য তারা নিকটবর্তী ব্লাড ব্যাঙ্ক থেকে প্লাজমা এনেছিলেন। কিন্তু প্লাজমার পাউচে প্লাজমার পরিবর্তে ভরে দেওয়া হয়েছিল মুসাম্বির রস। সেই জুস নিয়েই মৃত্যু হয়েছে তাদের রোগীর। এমনটাই দাবি করা হয়েছে একটি ভিডিয়োতে। ওই দাবি নিয়ে আইজি রাকেশ সিং সংবাদসংস্থাকে জানিয়েছেন, ডেঙ্গু রোগীকে ভুয়ো প্লাজমা দেওয়ায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে তদন্ত শুরু করেছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-টুকলিকে প্রেমপত্র বলে ভুল, ছাত্রীর অভিযোগে ১২ বছরের ছাত্রকে কেটে টুকরো করল নাবালক গ্যাং


সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োয় এক ব্যক্তি দাবি করছেন, প্রয়াগরাজের গ্লোবাল হাসপাতাল ওই প্লাজমা জালিয়াতির সঙ্গে জড়িত। এলাকার ব্লাড ব্য়াঙ্ক থেকে আনা হয়েছিল প্লাজমা। কিন্তু তাতে আসলে ভর্তি করে দেওয়া হয়েছিল মুসাম্বি। সেই ভোজাল প্লাজমা নিয়েই মৃত্যু হয়েছে এক রোগীর। ভিডিয়োতে এক ব্যক্তি দেখাচ্ছেন পাউচের উপরে ব্লাড ব্যাঙ্কের লেবেল সাঁটা রয়েছে। লেখা রয়েছে রোগীর নাম। রক্তের গ্রুপের নামও লেখা রয়েছে। পাউচটি উল্টো দিকে ঘোরাতেই দেখা যাচ্ছে সেখানে মুসাম্বির রসের মতো দেখতে একটি তরল। সেটিকে ওই ব্যক্তি প্লাজমা বলেই দাবি করছেন। ভিডিয়োটি সত্যতা অবশ্য যাচাই করতে পারেনি জি ২৪ ঘণ্টা।


ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর শোরগোল পড়ে গিয়েছে রাজ্যে। এনিয়ে উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী রাজেশ পাঠক সংবাদসংস্থাকে বলেছেন সিএমও-কে নিয়ে একটি তদন্ত দল গঠন করতে হবে। সেই তদন্তদল ওই হাসপাতালে গিয়েছে। কিছুক্ষণের মধ্যেই সেই রিপোর্ট চলে আসবে। এনিয়ে কড়া ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে, আইজি রাকেশ  সিং আরও বলেন, ভুয়ো প্লাজমা কাণ্ডে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই ঘটনায় জড়িয়ে থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। ওই তরল আসলে মুসম্বির রস কিনা তা এখনও স্পষ্ট নয়। এনিয়ে পরীক্ষা নিরীক্ষা হচ্ছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)