নিজস্ব প্রতিবেদন : বিশাখাপত্তনমের কাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে আরও এক গ্যাস লিকের ঘটনা। বৃহস্পতিবার ছত্তীসগঢ়োর রায়গড়ের কাগজের কারখানায় গ্যাস লিকের ফলে অসুস্থ হয়ে পড়লেন ৭ জন কর্মী।  তাঁদের সকলকে হাসপাতালে ভর্তি করেছেন কারখানা কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ২৫ মার্চ থেকে লকডাউনের জেরে বন্ধ ছিল রায়গড়ের তেতলা গ্রামের শক্তি পেপার মিল নামের কারখানাটি। লকডাউন লঘু হওয়ায় বৃহস্পতিবার থেকে আবার কাজ শুরু করার সিদ্ধান্ত নেন কারখানা কর্তৃপক্ষ। 


পরিকল্পনামাফিক কাজ শুরুর জন্য একটি খোলা ট্যাঙ্ক পরিষ্কার করছিলেন জনা সাতেক কর্মী। সেই সময়েই হঠাত্ই অসুস্থ হয়ে যান তাঁরা। মাথা ঘোরা ও বমি শুরু হতেই তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যায় কারখানা কর্তৃপক্ষ। 


স্থানীয় প্রশাসনের অভিযোগ এমন ঘটনার পরেও পুলিসকে জানায়নি কারখানা কর্তৃ়পক্ষ।  হাসপাতালের তরফ স্থানীয় থানায় এ বিষয়ে জানানো হলে সেখানে পৌঁছন পুলিসকর্মীরা। 


প্রসঙ্গত অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে গ্যাস লিকের ঘটনাতেও লকডাউনের বিরতির পর কাজ শুরুর দিনই ঘটে দুর্ঘটনা। লকডাউনের সময়ে রক্ষণাবেক্ষণ বন্ধ থাকাকেই এর জন্য দায়ী করে বিশাখানত্তনম পুলিস। এক্ষেত্রেও সেরকম কিছু ঘটেছে কিনা তার তদন্তে নেমেছে পুলিস।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী না চাইলে কি পরিযায়ী শ্রমিক-রোগীরা ঘরে ফিরবে না? অমিতের কাছে ফোনে নালিশ অধীরের