জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাংবাদিক গৌরী লঙ্কেশের নৃশংস খুনের মামলায় অভিযুক্ত দুই। তাদের জামিন হওয়ার পর বীরের মত সম্মান দিল গেরুয়া শিবির। ফুলের মালা এবং উত্তরীয় পরিয়ে বরণ নিল তারা। ঘটনায় তীব্র বিতর্ক শুরু হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Dussehra: অত্য়াচারী শ্বশুর-শাশুড়ি, ১৪ বছর পর দশেরায় রাবণ-শূর্পনখাকে জ্বালালেন প্রিয়াঙ্কা!


২০১৭-র ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুর আরআর নগরে নিজের বাড়ির সামনেই খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। মোটরবাইকে চেপে এসে তাঁর বাড়ির বাইরে তাঁকে গুলি করে আততায়ীরা। তাঁর মৃত্যুতে তোলপাড় শুরু হয় গোটা দেশে। তদন্তে নেমে ১৮ জনকে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করে পুলিস। অভিযুক্তদের সঙ্গে দুটি হিন্দুত্ববাদী সংগঠনের ঘনিষ্ঠ যোগাযোগের বিষয়টি উঠে আসে তদন্তে। বিচার চলাকালীন এই মামলায় জুলাই মাসে শর্তসাপেক্ষ জামিনে মুক্ত হন তিন জন। ৯ অক্টোবর বেঙ্গালুরুর বিশেষ দায়রা আদালত জামিন দেয় খুনের অভিযোগে ধৃত ৮ জনকে। যার মধ্যে ছিল ঘটনার মূলচক্রী অমল কালে, দুই হামলাকারী পরশুরাম ওয়াঘমারে এবং মনোহর যাদভে। খ্যাতনামা সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে  ধৃত ১৮ অভিযুক্তের মধ্যে ১৬ জনই জামিন পেয়ে গেল। 


আদালতের নির্দেশ পাওয়ার পর ১১ অক্টোবর জেল থেকে জামিনে ছাড়া পান সকলে। জেল থেকে মুক্তি পাওয়ার পরেই তাদের গেরুয়া শিবিরের পক্ষ থেকে দেওয়া হয় প্রায় বীরের সংবর্ধনা। বিজয়পুরায় নিজেদের এলাকায় ফেরার পরেই পরশুরাম ও মনোহরকে বীরের সম্মান দেওয়া হয়। তাঁদের মালা ও উত্তরীয় পরিয়ে বরণ করতে স্থানীয় হিন্দুত্ববাদী বিভিন্ন সংগঠনের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। রীতিমতো স্লোগান দিয়ে অভ্যর্থনাও জানানো হয় তাদেরকে। অভিযুক্তরা দাবি করেন, তাঁদের মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল। অভিযুক্তদের সংবর্ধনার ভিডিয়ো দ্রুত ছড়িয়েও পড়ে সোশ্যাল মিডিয়ায়। তীব্র ধিক্কারের ঝড় উঠেছে দেশজুড়ে। 


উল্লেখ্য, বিলকিস বানোর ধর্ষকদের সংবর্ধনা দিয়ে প্রশ্নের মুখে পড়েছিল গেরুয়া শিবির। জেলমুক্ত হতেই গলায় মালা পরিয়ে, মিষ্টি খাইয়ে বরণ করা হয়েছিল সকলকে। সেই ঘটনার পুনরাবৃত্তি হলো কর্নাটকে।


আরও পড়ুন, UPSC: ভাঙতেন পাথর, পেতেন ১০ টাকা মজুরি আর একবেলা খাওয়া! সেই ছেলেই আজ IAS অফিসার...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)