নিজস্ব প্রতিবেদন: করদাতাদের জন্য বড়সড় স্বস্তির খবর শোনাল কেন্দ্র। এবার থেকে করোনার চিকিৎসায় (Corona Treatment) সাহায্য করলে সেই অর্থের উপর কোনো আয়কর (Income Tax Exemption) দিতে হবে না সাহায্যপ্রাপ্ত ব্যক্তিকে। একইসঙ্গে করোনার মৃতের পরিবার যদি কারও থেকে সাহায্য পেয়ে থাকেন তাহলে সেই অর্থের উপরেও করছাড়ের ঘোষণা করেছে কেন্দ্র। শনিবার এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অর্থ মন্ত্রকের তরফে বিবৃতিতে বলা হয়, ' করোনায় আক্রান্ত অনেক কর্মীই নিয়োগকর্তার থেকে সাহায্য পেয়েছেন। আবার যারা মারা গিয়েছেন তাঁদের পরিবারও সাহায্য পেয়েছেন। সেই অর্থের উপর কোনো কর দিতে হবে না। একই নিয়ম প্রযোজ্য যদি কোনো ব্যক্তি বা পরিবার করোনা চিকিৎসা বা মৃত্যুর পর শুভাকাঙ্খীদের থেকে আর্থিকভাবে সাহায্য পেয়ে থাকনে সেক্ষেত্রেও। তবে নিয়োগকর্তার ক্ষেত্রে করছাড়ে কোনো সীমা না রাখা হলেও শুভাকাঙ্খীদের থেকে পাওয়া অর্থে করছাড়ের সীমা রাখা হয়েছে ১০ লক্ষ টাকা পর্যন্ত। ২০১৯-২০ অর্থবর্ষ থেকে পরবর্তী অর্থবর্ষেও মিলবে এই সুবিধা।'


কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সব মহল। তবে লেনদেন অবশ্যই আইনত হতে হবে। একইসঙ্গে সাহায্যকারী ও সাহায্যপ্রাপ্ত ব্যক্তি বা পরিবারকে চিকিৎসা সংক্রান্ত সঠিক তথ্য রাখতে হবে।  


আরও পড়ুন: কোভিড টেস্টের উপরে জোর দেওয়ার বার্তা, দেশে টিকাকরণের গতি নিয়ে খুশি নমো
আরও পড়ুন: যাচ্ছিলেন রাষ্ট্রপতি, যান-বিধিনিষেধে আটকে হাসপাতালের পথে মৃত্যু মুমূর্ষু মহিলার


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)