যাচ্ছিলেন রাষ্ট্রপতি, যান-বিধিনিষেধে আটকে হাসপাতালের পথে মৃত্যু মুমূর্ষু মহিলার

তিন দিনের জন্য উত্তরপ্রদেশ সফরে গিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। 

Updated By: Jun 26, 2021, 07:39 PM IST
যাচ্ছিলেন রাষ্ট্রপতি, যান-বিধিনিষেধে আটকে হাসপাতালের পথে মৃত্যু মুমূর্ষু মহিলার

নিজস্ব প্রতিবেদন: রাস্তা দিয়ে যাচ্ছিল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ram nath Kovind) কনভয়। সেই বিধিনিষেধে আটকে পড়ে শুক্রবার রাতে মৃত্যু হল এক মহিলার। কানপুরে এই ঘটনার জন্য তাঁর পরিবারের কাছে ক্ষমা চাইল উত্তরপ্রদেশ পুলিস (Uttar Pradesh Police)। 

তিন দিনের জন্য উত্তরপ্রদেশ সফরে গিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram nath Kovind)। 'কানপুর দেহাত' জেলায় তাঁর গ্রাম। গত রাতে ট্রেনে কানপুরে পৌঁছন রাষ্ট্রপতি। সেখান থেকে সড়কপথে নিজের গ্রামে যান। অন্যদিকে, শুক্রবার রাতে অসুস্থ হয়ে পড়েন ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনের কানপুর শাখার (Kanpur chapter of the Indian Association of Industries) প্রধান ৫০ বছরের বন্দনা মিশ্র (Vandana Mishra)। সদ্য কোভিড থেকে সুস্থ হয়েছেন তিনি। তাঁকে দ্রুত বেসরকারি হাসপাতালে নিয়ে যান পরিজনরা। সেই সময় ওই পথ দিয়ে যাচ্ছিল রাষ্ট্রপতির কনভয়। বন্দনার গাড়ি আটকায় পুলিস। রাস্তায় দীর্ঘক্ষণ গাড়ির সারি থাকায় হাসপাতালে তাঁকে নিয়ে যেতে দেরি হয়। চিকিৎসকরা বন্দনাকে মৃত ঘোষণা করেন। 

বন্দনা মিশ্রের (Vandana Mishra) পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন কানপুরের পুলিস সুপার অসীম অরূণ (Kanpur Police chief Asim Arun)। তিনি টুইট করেছেন,'বন্দনা মিশ্রের মৃত্যুর ঘটনায় কানপুর পুলিস এবং আমার তরফে ক্ষমা চাইছি। ভবিষ্যতের জন্য এটা বড় শিক্ষা। আমরা প্রতিজ্ঞা করছি,এমন ব্যবস্থা করব যাতে নাগরিকদের ন্যূনতম সময় ব্যয় হয়। এবং এই ধরনের ঘটনা না ঘটে।' 

কানপুর পুলিস জানিয়েছে,'ঘটনায় ব্যথিত রাষ্ট্রপতি। পুলিস আধিকারিকদের কাছ থেকে রিপোর্ট নিয়েছেন। শোকসন্তপ্ত পরিবারের কাছে তাঁর সমবেদনা-বার্তা পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি। বন্দনা মিশ্রের অন্ত্যেষ্টিতে সামিল হন পুলিসের দুজন আধিকারিক।'

ঘটনায় এক শীর্ষ পুলিস আধিকারিককে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। গাফিলতির অভিযোগে সাসপেন্ড করা হয়েছে এক সাব-ইনস্পেক্টর ও ৩ কনস্টেবলকে। 

আরও পড়ুন- তৃণমূলের সাড়া না পেয়ে পদ্মেই Rajib? লোক মারফত পাঠালেন 'ঘরছাড়া'দের তালিকা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.