ওয়েব ডেস্ক: ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণা করবেন সিবিআই বিচারক জগদীপ সিং। আজ দুপুর দুটোয় রোহতক জেলা সংশোধনাগারে গিয়ে ওই সাজা ঘোষণা করবেন বিচারক। তার আগেই আতঙ্ক তৈরি হয়েছে সিরসা, রোহতক সহ হরিয়ানার একটি বড় অংশে। উত্তেজনা ছড়াচ্ছে পাঞ্জাবেও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পর ঘটা সংঘর্ষে এখনওপ‌র্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে। এবার আজ সাজা ঘোষণা হলে ফের কোনও বড়সড় সংঘর্ষ বেধে ‌যেতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। ফলে তৈরি রাখা হয়েছে সেনাবাহিনীকে। রোহতক সিরসার বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে ৯ হাজার আধাসেনা। বিশাল পুলিশ বাহিনী।


পঞ্চকুলা, চণ্ডীগড়, মোহালির মতো জায়গায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাস্তার মোড়ে মোড় মোতায়েন করা হয়েছে পুলিশ ও আধাসেনা। গাড়ি থামিয়ে তল্লাশি করা হচ্ছে। মোবাইল পরিষেবা বন্ধ রাখা হয়েছে। পঞ্জাবের ১৩টি জেলায় স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে।


সাজা ঘোষণা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রায় দুর্গ বানিয়ে ফেলা হয়েছে রোহতককে। মোতায়েন করা হয়েছে ২৮ কোম্পানি আধাসেনা। কোনও রকম গোলমাল দেখলে গুলি চালানো হবে বলে জানিয়েছে হরিয়ানা পুলিশ। রবিবার সন্ধ্যায় ডেরা কা‌র্যালয়গুলি থেকে ৩০ হাজার ডেরা ভক্তকে সরিয়ে দেওয়া হয়েছে।


আরও পড়ুন-চলে গেলেন ইস্টবেঙ্গলের শেষ পাণ্ডব, আহমেদ খান