নিজস্ব প্রতিবেদন: হরিয়ানা মন্ত্রিসভার সম্প্রসারণ হতে চলেছে মঙ্গলবার। গত দুই বছরের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার সম্প্রসারন হতে চলেছে মন্ত্রিসভার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রসারণের পরে যাদের নাম নতুন মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে পারে বলে মনে করা হচ্ছে তাদের মধ্যে রয়েছে তোহানার জননায়ক জনতা পার্টির (JJP) বিধায়ক দেবেন্দর সিং বাবলি (Devender Singh Babli)। এছাড়া বিজেপি শিবির থেকেও একজনকে অন্তর্ভুক্ত করা হতে পারে বলে মনে করা হচ্ছে।


একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, "২৮ ডিসেম্বর বিকাল ৪টেয় হরিয়ানার রাজভবনে একটি অনুষ্ঠানে এই মন্ত্রিসভা সম্প্রসারণ করা হবে।"


বিজেপি শিবিরের সম্ভাব্য নামগুলির মধ্যে রয়েছে গিয়ান চাঁদ গুপ্তা (Gian Chand Gupta), যিনি বর্তমানে হরিয়ানা বিধানসভার স্পিকার এবং পঞ্চকুলার (Panchkula) বিধায়ক। এর সঙ্গেই রয়েছে হিসারের (Hisar) বিধায়ক ডঃ কমল গুপ্তার (Dr Kamal Gupta) নাম।


আরও পড়ুন: BMC Election: কলকাতার পথেই বিধাননগর! বামেদের একলা চলার সিদ্ধান্তে সিলমোহর মঙ্গলবার?


৯০ সদস্যের বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা রয়েছে বিজেপি এবং জেজেপি জোটের কাছে। ২০১৯ সালে, হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার দুই সপ্তাহেরও বেশি পরে, মনোহর লাল খাট্টার (Manohar Lal Khattar) প্রথম তার মন্ত্রী পরিষদকে সম্প্রসারিত করেন। সেই সময় ২০১৯ সালের নভেম্বর মাসে ১০ জন সদস্যকে তিনি মন্ত্রীসভায় অন্তর্ভুক্ত করেন।


সেই সময়ে ১০ জন সদস্যকে অন্তর্ভুক্ত করার আগে, জেজেপির দুষ্যন্ত চৌটালা (Dushyant Chautala) উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন।


সেই সময়ে পূর্ববর্তী সম্প্রসারণে, ছয়জনকে মন্ত্রিপরিষদ পদে এবং চারজনকে প্রতিমন্ত্রী হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। এর ফলে মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রী সহ মন্ত্রী পরিষদের মোট সংখ্যা হয় ১২। এখন মন্ত্রী পরিষদে স্থান পেতে পারেন আরও দুই মন্ত্রী।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App