জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর খারাপ খবর পড়শি রাজ্যে। জনস্বাস্থ্য সংকটে উড়িষ্যা। আটশোর বেশি পড়ুয়া এইচআইভি পজিটিভ। এইডস আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে উত্তর-পূর্বের এই রাজ্যে। পুরা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটি (TSACS) এর একজন সিনিয়র কর্মকর্তার দাবি, প্রায় ৪৭ জন পড়ুয়া মারা গেছে এবং ৮২৮ জন হিউম্যান ইমিউনোডেফিসিয়েন্সি ভাইরাস পজিটিভ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Viral Video: মেয়েদের কলেজ ছুটির সময় গেটের সামনে দাঁড়িয়ে, প্যান্টের চেন খুলে...


৮২৮ এইচআইভি-পজিটিভ ছাত্রদের মধ্যে ৫৭২ জন জীবিত। তাদের মধ্যে বেশ কয়েকজন মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা গ্রহণের জন্য রাজ্য ছেড়েছেন। টিএসএসিএস-এর মতে, প্রতিদিন পাঁচ থেকে সাতটি এইচআইভি আক্রান্তের কেস সামনে আসছে যা খুবই সংকটজনক। ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়ন, ওয়েব মিডিয়া ফোরাম এবং টিএসএসিএস-এর সম্মিলিত প্রচেষ্টায় একটি সাম্প্রতিক মিডিয়া কর্মশালায়, ক্রমবর্ধমান সংকটের পিছনে উদ্বেগজনক তথ্যগুলি টিএসএসিএস-এর যুগ্ম পরিচালনায় সামনে আনা হয়েছিল৷ উপস্থাপিত


সংখ্যাগুলি উদ্বেগজনক ছিল – রাজ্য এইডস কন্ট্রোল সোসাইটি সম্প্রতি ২২০টি স্কুল ও ২৪টি কলেজে পড়ুয়াদের মধ্যে সমীক্ষা চালায়। তাতে বিপুল সংখ্যায় এইচআইভি পজিটিভ পড়ুয়ার সন্ধান পাওয়া গিয়েছে। ত্রিপুরায় এইডের থাবা গোটা দেশের জন্য দুশ্চিন্তার বলেই মনে করছে কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রক। ত্রিপুরা এইডস কন্ট্রোল সোসাইটি তাদের রিপোর্টে বলেছে, রাজ্যে ছাত্র-ছাত্রীদের মধ্যে মাদক নেওয়ার প্রবণতা দ্রুত বাড়ছে। মাদক নেওয়ার সময় একই সিরিঞ্জ একাধিক পড়ুয়া ব্যবহার করছে। তারফলে রক্তের মাধ্যমে ছড়িয়ে পড়ছে এইচআইভি। 



আরও পড়ুন, Delhi Metro: পকেটমারকে বেদম গণপিটুনি এবার দিল্লি মেট্রোয়! 'আমাকে বাঁচতে দাও', ভাইরাল ভিডিয়োয় আর্তি এবং...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)