জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বারো বছরেও  MBBS-র দ্বিতীয় বর্ষের পরীক্ষা যিনি পাস করতে পারেননি, তিনিই করলেন হার্টের অপারেশন! বেঘোরে প্রাণ গেল রোগীর। 'অযোগ্য' চিকিত্‍সককে গ্রেফতার করল পুলিস। ঘটনাটি ঘটেছে কেরলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Sonam Wangchuk: চাই নিঃশর্ত তাঁবেদারি? দিল্লি পুলিসের হাতে গ্রেফতার আসল Rancho ফংসুক ওয়াংডু!


পুলিস সূত্রে খবর, মৃতের নাম বিনোদ কুমার। হঠাত্‍-ই বুকে প্রবল ব্যাথা শুরু হয় তাঁর। সঙ্গে শ্বাসকষ্টও। কেরলের কোঝিকোড় শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বিনোদকে। কবে? ২৩ সেপ্টেম্বর। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে ভর্তি হওয়ার কিছুক্ষণ পরেই মৃত্যু হয় বছর ষাটেকের ওই ব্যক্তি। 


এদিকে মৃতের ছেলে অশ্বিন বিনোদও পেশায় চিকিত্‍সক। পঞ্জাবের চণ্ডীগড়ের একটি হাসপাতালে কর্মরত তিনি। অশ্বিনের অভিযোগ, 'চিকিত্‍সায় গাফিলতির কারণেই বাবা হারালাম। ২৩ সেপ্টেম্বর রেসিডেন্ট মেডিক্যাল অফিসার সেজে চিকিত্‍সা করেছেন এক হাতুড়ে চিকিত্‍সক। আমি তখন হাসপাতালে ছিলাম। ফোনে আবু আব্রাহাম লুকের (অভিযুক্ত) সঙ্গে যোগাযোগ করি। আমাকে বলে,বাবাকে হাসপাতালে আনতে দেরি হয়েছিল। কিছু করার ছিল না'।


অশ্বিন জানান, 'সেদিনই চণ্ডীগড় থেকে কোঝিকোড় চলে আসি। শেষকৃত্য়ের পর খোঁজখবর শুরু করি। জানতে পারি, আবু আব্রাহাম লুক এখনএ MBBS শেষই করতে পারেননি। ২০১১ সালে কেরলের একটি বেসরকারি কলেজে ডাক্তারি পড়ার জন্য ভর্তি হয়েছিল সে, কিন্তু ১২ বছরে দ্বিতীয় বর্ষের পরীক্ষা পাস করতে পারেনি'।  এরপরই থানায় অভিযোগ দায়ের করেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস।


আরও পড়ুন:  SC on Encroachment: মন্দির হোক আর দরগা বা মসজিদ, পাবলিকের রাস্তা দখল করলে উচ্ছেদ হতে হবেই: সুপ্রিম কোর্ট



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)