Sonam Wangchuk: চাই নিঃশর্ত তাঁবেদারি? দিল্লি পুলিসের হাতে গ্রেফতার আসল Rancho ফংসুক ওয়াংডু!

Sonam Wangchuk: গতকাল সোশ্যাল মিডিয়ায় সোনম ওয়াংচুক একটি পোস্ট করেন। সেখানে দেখা যায়, তিনি এবং শতাধিক লোক দিল্লি সীমান্তে আছেন। সেখানে বিশাল সংখ্যক পুলিস উপস্থিত

Updated By: Oct 1, 2024, 07:21 PM IST
Sonam Wangchuk: চাই নিঃশর্ত তাঁবেদারি? দিল্লি পুলিসের হাতে গ্রেফতার আসল Rancho ফংসুক ওয়াংডু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: থ্রি ইডিয়টস সিনেমার দৌলতে তাঁর খোঁজ পেয়েছিল দেশের মানুষজন। লাদাখের সেই পরিবেশ আন্দোলনকারী সোনম ওয়াংচুক ওরফে সিনেমার ফুংসু ওয়াংড়কে গ্রেফতার করল দিল্লি পুলিস। তাঁর সঙ্গেই গ্রেফতার করা হয়েছে আরও ১২০ জন আন্দোলনকারীকে। এনিয়ে শোরগোল শুরু করেছেন রাহুল গান্ধী, দিল্লির  মুখ্যমন্ত্রী অতিসি মার্লেনা-সহ বহু রাজনীতিবিদ।

আরও পড়ুন- মহালয়ার আগে শ্রীভূমি স্পোর্টিংয়ের উত্‍সবের সূচনায় মুখ্যমন্ত্রী!

লাদাখকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণার পর কেন্দ্র সরাকারের বক্তব্য ছিল, লাদাখ এবার তরতর করে উন্নতি করবে। কিন্তু বাস্তবে দেখা গিয়েছে উল্টো ছবি। সেখানকার মানুষ কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ করছেন রাস্তায় নেমে। সোনম ওয়াংচুকের দাবি লাদাখকে ষষ্ঠ সিডিউলের মর্যাদা দিতে হবে। এই দাবিতেই ১২০ জন লাদাখবাসীকে নিয়ে দিল্লি যাচ্ছিলেন সোনম। রাজধানী দিল্লিতে প্রবেশের মুখেই তাদের আটক করে পুলিস। ওয়াংচুকসহ আটক ব্যক্তিদের আলিপুর থানা এবং দিল্লি-হরিয়ানা সীমান্তের অন্যান্য থানায় নিয়ে যাওয়া হয়। এদিকে, সোনমের গ্রেফতারির পর বিক্ষোভ শুরু হয়েছে লাদাখে।

দিল্লি পুলিস সূত্রে খবর, সোমবার রাতে সিঙ্ঘু সীমান্তেই কাটাতে চেয়েছিলেন সোনম ও তাঁর ১২০ জন আন্দোলনকারী। পুলিসের দাবি, এর আগে তাদের সেখান থেকে ফিরে যাওয়ার জন্যে অনুরোধ করেছিলেন তাঁরা। তবে পুলিসের অনুরোধ না রাখায় সোনম-সহ ১২০ জন আন্দোলনকারীকে আটক করা হয়। এরপর কিছু সময়ের মধ্যেই তাঁদের ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছিল দিল্লি পুলিস।

গতকাল সোশ্যাল মিডিয়ায় সোনম ওয়াংচুক একটি পোস্ট করেন। সেখানে দেখা যায়, তিনি এবং শতাধিক লোক দিল্লি সীমান্তে আছেন। সেখানে বিশাল সংখ্যক পুলিস উপস্থিত। পুলিস তাঁদের বাস থামিয়েছিল। এদিকে সোনমের আটক হওয়া নিয়ে সরব হয়েছেন কংগ্রেসের নেতা এমপি রাহুল গান্ধী। সোশ্যাল মিডিয়ায় তিনি একটি পোস্ট করে লেখেন, সোনম ওয়াংচুককে আটক করা হয়েছে। পাশাপাশি শতাধিক শান্তিপ্রিয় লাদাখবাসীকে আটক করা হয়েছে। তাঁরা শান্তিপূর্ণভাবে মিছিল করতে চেয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.