নিজস্ব প্রতিবেদন: পাঁচ রাজ্যের নির্বাচনের মুখে রাম মন্দির নির্মাণ নিয়ে কেন্দ্রের ওপর চাপ বাড়াল আরএসএস। শুক্রবার বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করেন আরএসএস প্রধান মোহন ভগবত। আরএসএস-এর বিজয়া দশমী সম্মেলনের মধ্যে এই বৈঠকের পর আরও সরগরম হয়ে উঠেছে মন্দির রাজনীতি। বৈঠকের পর এক সাংবাদিক বৈঠক করে আরএসএস নেতা ভাইয়াজি জোশি বলেন, রাম মন্দির নির্মাণের জন্য অনির্দিষ্টকালের জন্য আদালতের রায়ের অপেক্ষা করতে পারবে না দেশের হিন্দুরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ভাইয়াজি জোশি বলেন, 'আশা করেছিলাম দীপাবলির আগে রাম মন্দির তৈরির রাস্তা সাফ হবে। কিন্তু আদালত অনির্দিষ্টকালের জন্য শুনানি পিছিয়ে দিয়েছে। রাম মন্দির তৈরির জন্য অপেক্ষা আরও দীর্ঘায়িত হচ্ছে। আমরা সুপ্রিম কোর্টকে বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করতে বলব। রাম মন্দির সবার ভাবাবেগের ব্যাপার।' 


তিন রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি


ভাইয়াজি জোশি স্পষ্ট করেছেন, আইনি পথে রাম মন্দির নির্মাণে দেরি হলে অধ্যাদেশ জারির সিদ্ধান্ত খোলা রাখতে হবে সরকারকে। সেক্ষেত্রে অধ্যাদেশ বলে জমি অধিগ্রহণ করে তৈরি হবে রাম মন্দির। 


ওদিকে রাম মন্দির নির্মাণের দাবিতে সংসদে ব্যক্তিগত বিল পেশের সিদ্ধান্ত নিয়েছে বিজেপির রাজ্যসভার সাংসদ রাকেশ সিনহা। কংগ্রেসকে চাপে ফেলতে বয়ানও জারি করে দিয়েছেন তিনি। তাঁর প্রশ্ন কংগ্রেস বিল সমর্থন করবে তো? 


 




তাত্পর্যপূর্ণভাবে এদিন ভাইয়াজি জোশি বলেন, অধ্যাদেশ দাবি করা আমাদের অধিকার। আমরা তাই করেছি। সরকার অধ্যাদেশ জারি করবে কি না তা তারাই ঠিক করবে। সঙ্গে তিনি বলেন, রাম মন্দির তৈরির দাবিতে দরকারে ১৯৯২ সালের মতো আন্দোলন ফের গড়ে তুলবে আরএসএস। একই সঙ্গে তিনি বলেন, সুপ্রিম কোর্ট যে ভাবে রাম মন্দির মামলার শুনানি পিছিয়ে দিয়েছে তাতে অপমানিত বোধ করছেন দেশের হিন্দুরা।