তিন রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি

সাম্প্রতিক এক প্রাক নির্বাচনী সমীক্ষায় আবাস দেওয়া হয়েছে রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিসগঢ়ে ক্ষমতা হারাবে বিজেপি। তবে লোকসভায় ভালো ফল করবে গেরুয়া শিবির

Updated By: Nov 2, 2018, 02:14 PM IST
তিন রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত দেশের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ফলে ইতিমধ্যেই প্রস্তুতি তুঙ্গে সব দলের। শুক্রবার মধ্যপ্রদেশ, মিজোরাম ও তেলেঙ্গানার জন্য তাদের প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করল বিজেপি।

আরও পড়ুন-অসমে বাঙালি খুনের তীব্র নিন্দা মমতার, NRC-র জেরেই খুন প্রশ্ন তুললেন মুখ্যমন্

মধ্যপ্রদেশের ২৩০ আসনের বিধানসভার জন্য প্রথম দফায় ১৭৭ আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান লড়াই করবেন তাঁর বুধানি আসন থেকে। রাজ্যের মন্ত্রী নরোত্তম মিশ্র ও যেশোধরা রাজে সিন্ধিয়া লড়বেন দাতিয়া ও শিবপুরি আসন থেকে। তেলেঙ্গানার জন্যও প্রাথমিকভাবে ২৮ জন ও মিজোরামের জন্য ২৪ জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছে।

উল্লেখ্য, সাম্প্রতিক এক প্রাক নির্বাচনী সমীক্ষায় আবাস দেওয়া হয়েছে রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিসগঢ়ে ক্ষমতা হারাবে বিজেপি। তবে লোকসভায় ভালো ফল করবে গেরুয়া শিবির। রাজনৈতিক মহলের একাংশ ওই সমীক্ষাকে খুব একটা পাত্তা দিচ্ছে না।

আরও পড়ুন-তিনসুকিয়ায় ৫ বাঙালির হত্যাকাণ্ডের প্রতিবাদে বনধের ডাক ১৪ সংগঠনের, স্তব্ধ জনজীবন

এবার রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিসগঢ়, মিজোরাম ও তেলেঙ্গানবায় বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে। ছত্তিসগঢ়ে ভোট নেওয়া হবে দুদফায়। প্রথম দফায় ১২ নভেম্বর ১৮ আসনে ও দ্বিতীয় দফায় ২০ নভেম্বর ৭২ আসনে। ৭ ডিসেম্বর ভোট নেওয়া হবে তেলঙ্গানা ও রাজস্থানে। ২৮ নভেম্বর ভোট নেওয়া হবে মিজোরাম ও মধ্যপ্রদেশে।  

.