নিজস্ব প্রতিবেদন: ফের একটি সন্দেহজনক ড্রোনকে বিকানিরের আকাশে ঘুরতে দেখা যায়। সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ পাকিস্তানের দিক থেকে উড়ে আসে এটি। ভারতীয় বায়ুসেনার রাডারে ধরা পড়া মাত্রই ভারত সুখোই ৩০ দিয়ে  নামায় সেই ড্রোন। অনুমান করা হচ্ছে নজরদারি চালাতেই ভারতের আকাশে ঢুকেছিল পাকিস্তানের এই ড্রোন । তবে কী কারণে ঢুকেছিল বা কাদের তরফে পাঠানো হয়েছিল ওই ড্রোন  তা এখনও সঠিকভাবে জানা যায়নি। গত ২৬ ফেব্রুয়ারি এয়ার স্ট্রাইকের দিনও একই ভাবে একটি বেনামি ড্রোনকে ঘুরে বেড়াতে দেখা যায় গুজরাটের কচ্ছের কাছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: অপারেশন এখনও চলছে, বললেন বায়ুসেনার প্রধান ধানোয়া


পাক আক্রমণ এবং ভারতের জবাবি আক্রমণ। সবমিলিয়ে পুলওয়ামার হামলার পর থেকেই উত্তপ্ত সীমান্ত। অন্যদিকে টানা ১০দিন ধরে অসংখ্যবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। ইমরানের শান্তির বার্তার পরও একই রকমভাবে বেপরোয়া পাকিস্তান। উইং কমান্ডার অভিনন্দনকে ভারতের হাতে ফিরিয়ে দিলেও কার্যত বেআব্রুই থেকেছে শত্রুপক্ষ। এমআরআই স্ক্যানে দেখা গিয়েছে অভিনন্দনের মেরুদণ্ডের নীচের অংশে চোট রয়েছে। পাশাপাশি তাঁর পাঁজরেও আঘাতের চিহ্ন মিলেছে। পাকসেনার মানসিক অত্যাচারের কথাও জানিয়েছেন অভিনন্দন।


উল্লেখ্য, সপ্তাহ ঘুরলেও পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। বাড়তি সতর্কতা জারি রয়েছে সীমান্তেও। পাশাপাশি সীমান্তের চাপানোতর নিয়ে প্রশ্ন করলে বায়ুসেনা প্রধান বীরেন্দ্র সিং ধানোয়ার জানায় অপারেশন এখনও অব্যাহত। এর চেয়ে বেশি কিছু বলা যাবে না। তবে জঙ্গি নিধনে যে আরও কড়া প্রস্তুতি নিচ্ছে সাউথ ব্লক তার স্পষ্ট ইঙ্গিত মিলেছে তাঁর মন্তব্যে।