অপারেশন এখনও চলছে, বললেন বায়ুসেনার প্রধান ধানোয়া

গত ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামা নাশকতার পাল্টা বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ ঘাঁটিতে হামালা চালায় বায়ুসেনা। সংবাদমাধ্যম সূত্রে এমন খবর চাউর হয় কমপক্ষে ৩০০ জঙ্গি খতম হয়েছে

Updated By: Mar 4, 2019, 04:00 PM IST
অপারেশন এখনও চলছে, বললেন বায়ুসেনার প্রধান ধানোয়া
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অপারেশন এখনও অব্যাহত। এর চেয়ে বেশি কিছু বলা যাবে না। সীমান্তের চাপানোতর নিয়ে এমন প্রশ্ন করলে বায়ুসেনা প্রধান বীরেন্দ্র সিং ধানোয়ার মন্তব্যে স্পষ্ট ইঙ্গিত, জঙ্গি নিধনে আরও কড়া প্রস্তুতি নিচ্ছে সাউথ ব্লক। তবে, সোমবার বায়ুসেনা প্রধান ধানোয়া বলেন, পাক মাটিতে এয়ার স্ট্রাইকের ক্ষয়ক্ষতি নিয়ে জবাব একমাত্র সরকারই দিতে পারে। তাঁরা বিদেশমন্ত্রকের নির্দেশ নিখুঁত লক্ষ্যে আঘাত আনতে সক্ষম হয়েছেন। অর্থাত্ বালাকোটে এয়ার স্ট্রাইকে কত জঙ্গি খতম হয়েছে বিরোধীদের এই প্রশ্নে বল সরকারের কোর্টেই রাখলেন ধানোয়া।

গত ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামা নাশকতার পাল্টা বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ ঘাঁটিতে হামালা চালায় বায়ুসেনা। সংবাদমাধ্যম সূত্রে এমন খবর চাউর হয় কমপক্ষে ৩০০ জঙ্গি খতম হয়েছে। এমনকি মাসুদ ঘনিষ্ঠ ৫ কম্যান্ডারেও মৃত্যু হয়। এর মধ্যে রয়েছে কন্দাহার বিমান অপহরণের অন্যতম চক্রী মাসুদের শ্যালকও। কিন্তু সরকার বা বায়ুসেনার তরফে এমন কোনও বিবৃতি আসেনি। বিরোধীরা প্রশ্ন তোলেন এয়ার স্ট্রাইকের সত্যতা এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রকাশ করুক সরকার। এ দিন এর উত্তরে ঘুরিয়ে ধানোয়া বলেন, জঙ্গলে যদি বোমা ফেলে আসা হত, তা হলে পাকিস্তান এত চিত্কার করছে? যদিও কিছু ছবি প্রকাশ করে ইসলামাবাদের তরফে জানানো হয়েছিল, ফাঁকা জায়গায় বোমা ফেলা হয়েছিল।

আরও পড়ুন- মোদীর অনুপ্রেরণায় বিজেপিতে যোগ দিলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা

এ দিন বায়ুসেনা প্রধান স্পষ্ট করেন, তাদের অভীষ্ট লক্ষ্যে সফলভাবে আঘাত হানতে সক্ষম হয়েছে বায়ুসেনা। তিনি বলেন, বায়ুসেনা কখনও নির্ধারণ করে না ভিতরে কত লোক রয়েছে। এমনকি ক্ষয়ক্ষতি পরিমাণ নিয়ে ভাবনা চিন্তা করে না। লক্ষ্যে আঘাত হানতে পেরেছে কি পারেনি সেটাই বিবেচ্য বায়ুসেনার কাছে। সে ক্ষেত্রে তারা সফলভাবে করতে পেরেছে বলে দাবি বায়ুসেনার।

.