নিজস্ব প্রতিবেদন: এখনও উত্তপ্ত লাদাখ সীমান্ত। ফের সীমান্তে উস্কানিমূলক সামরিক কার্যকলাপ করল লাল ফৌজ। তবে ভারতীয় সৈনরা রুখে দিয়েছে পিএলএকে। বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে দেশের প্রতিরক্ষা মন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ঘটনাটি ঘটেছে ২৯ থেকে ৩০ অগস্টের মধ্যে রাতের অন্ধকারে। বিবৃতিতে বলা হয়েছে, সামরিক ও কূটনৈতির আলোচনার আবহে চিন ফের উস্কানিমূলক কার্যকলাপের মাধ্যমে পরিস্থিতিতে বদল আনার চেষ্টা করছে। পাংগং টিসো হ্রদের দক্ষিণ তীরে লাল ফৌজ এই কার্যকলাপ শুরু করেছে। ভারতীয় সেনা চিনা উদ্দেশ্য ব্যর্থ করতে পদক্ষেপ গ্রহণ করেছে। বিবৃতিতে এ-ও বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনী আলোচনার মাধ্যমে শান্তি বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু সমান ভাবেই দেশের সার্বভৌমত্ব রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ।


চুশুলে ইতিমধ্যেই কমান্ডার পর্যায়ের আলোচনা চলছে সমস্যা সমাধানের। গত সপ্তাহেই লাদাখ সংঘর্ষকে ১৯৬২ সালের পর সবচেয়ে গুরুতর অবস্থা বলে উল্লেখ করেছিলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। সেখান থেকে প্রশ্ন উঠেছিল, তাহলে কি এত বছর পরে সীমান্ত রক্ষায় ব্যর্থ হলো মোদী সরকার! ফের আবারও উস্কানিমূলক কাজের চেষ্টার ফলে লালা ফৌজের আগ্রাসী মনোভাবই স্পষ্ট হলো। যদিও এই ক্ষেত্রে তাদের রুখে দিতে সক্ষম হয়েছে ভারতীয় সেনা।


আরও পড়ুন: অবসরের আগেই 'ছাঁটাই' দুর্নীতিগ্রস্ত, অকেজোদের, পর্যালোচনার নির্দেশ মোদী সরকারের