নিজস্ব প্রতিবেদন : দেশবাসীর দেওয়া কাজই তিনি করছেন। দেশবাসী তাঁকে যে দায়িত্ব সঁপেছে তিনি সেটাই অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করে চলেছেন। ৭৩তম স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে জাতীর উদ্দেশ্যে ভাষণে বারবার এই কথাগুলোই উল্লেখ করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩৭০ বিলোপ থেকে শুরু করে তিন তালাক বিল পাশ, একের পর সাহসী সিদ্ধান্তে দেশবাসীকে চমকে দিয়েছে তাঁর সরকার। তবে তিনি, নরেন্দ্র মোদী বারবার বলে এসেছেন, দেশবাসীর দেওয়া দায়িত্বই তিনি পালন করছেন। আমার উপর আস্থা রাখুন, দেশবাসীর কাছে এই আর্জিই করেছেন মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  আমি কাশ্মীরে গিয়ে কথা বলে মিটিয়ে আসব, জঙ্গলমহল শান্ত করার নজির তুলে বার্তা মমতার



সন্ত্রাসবাদ দমনে তাঁর সরকার একের পর এক কড়া পদক্ষেপ নেবে। স্বাধীনতা দিবসের দিন লালকেল্লা থেকে হুঙ্কার ছেড়ে রাখলেন মোদী। তিনি স্পষ্ট জানালেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে গোটা দেশ এক হয়ে লড়াই করছে। কোনওভাবে কোনও পরিস্থিতিতেই সন্ত্রাসবাদকে মদত দেওয়া চলবে না। মোদী বললেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে ভারত। সন্ত্রাসবাদ মুছে দিতে যা করার আমরা করব। ক্ষমতায় আসার পর থেকেই প্রতিরক্ষায় জোর দিয়েছেন মোদী। সন্ত্রাসবাদের বিরুদ্ধে শুরু থেকেই কড়া অবস্থানে থেকেছেন মোদী। আর এবার প্রতিরক্ষায় বড়সড় সিদ্ধান্ত ঘোষণা করলেন তিনি।


আরও পড়ুন-  ভিডিয়ো: বালাকোটে বড়সড় হামলা করেছিল ভারত, অবশেষে স্বীকারোক্তি ইমরানের


প্রতিরক্ষায় নতুন পদ আনা হবে। 'চিফ অফ ডিফেন্স স্টাফ' পদ থাকবে তিন বাহিনীর মাথার উপর। তিন বাহিনীর সমন্বয়ে চিফ অফ ডিফেন্স কাজ করবে। এছাড়া সেনা, নৌসেনা ও বিমানবাহিনীর অধুনিকীকরণের ডাক দিলেন মোদী। তিন বাহিনীর সমন্বয়ে এই নতুন পদ চিফ অফ ডিফেন্স স্টাফ পদ গঠন করা হবে বলে জানালেন প্রধানমন্ত্রী।