জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হারিয়ে গেলেন এক জওয়ান! কোনও সাধারণ মানুষ নন, এক সেনা জওয়ান বেমালুম নিঁখোজ হয়ে যান কী করে? তেমনই ঘটনা ঘটেছে কাশ্মীরে। অন্তত তেমনই অভিযোগ। কাশ্মীরে এমন অপহরণের ঘটনা অবশ্য নতুন নয়। এর আগে একাধিক জওয়ানকে এভাবে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা করেছে জঙ্গিরা। তাই এই জওয়ানের নিখোঁজ হওয়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে সব মহলেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Chandrayaan-3: পৃথিবীর আওতার একেবারে শেষপ্রান্তে পৌঁছেছে চন্দ্রযান, এবার চূড়ান্ত ঝাঁপ চাঁদের দিকে...


জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার অচাথাল এলাকার বাসিন্দা ওই জওয়ান ভারতীয় সেনায় রাইফেলম্যান হিসেবে কাজ করেন। জাভেদ আহমদ ওয়ানি নামের ওই জওয়ানের লাদাখে পোস্টিং ছিল। কিছুদিন আগে ছুটি নিয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। অভিযোগ, শনিবার সন্ধে থেকে তাঁর কোনও খোঁজ মিলছে না। পরিবারের লোকজন কোনওভাবে তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারছে না বলেই পুলিসসূত্রে জানা গিয়েছে।


বছরপঁচিশের ওই জওয়ানের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। তাঁর পরিবারের আশঙ্কা তাঁকে অপহরণ করেছে জঙ্গিরা। তিনি তাঁর পরিবারের একমাত্র রোজগেরে। তাঁর মুক্তির দাবি জানিয়ে পরিবারের তরফে একটি ভিডিয়ো বার্তাও দেওয়া হয়েছে। ওই বার্তায় ওই জওয়ানের মা তাঁর ছেলেকে ছেড়ে দেওয়ার আবেদন জানিয়েছেন। 


আরও পড়ুন: পোখরানে বিস্ফোরণ! সেদিন কীভাবে আগুন-ডানা মেলে ধরলেন 'মিসাইল ম্যান' আব্দুল কালাম?


পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ ওই জওয়ান কিছু জিনিস কিনতে বাড়ি থেকে বেরিয়েছিলেন। নিজের গাড়ি চালিয়েই বাজারে গিয়েছিলেন তিনি। ঘণ্টাতিনেক কেটে যাওয়ার পরেও তিনি বাড়ি না ফেরায় তাঁর খোঁজ করতে শুরু করেন তাঁর পরিবারের লোকজন। তারপর খোঁজ শুরু করে পুলিসও। পুলিস অবশ্য গাড়িটি বাজার চত্বরেই খুঁজে পায়। গাড়িতে রক্ত লেগে রয়েছে বলে জানিয়েছে পুলিস। কার রক্ত? ওই জওয়ান কোথায় গেলেন? কিছুই পরিষ্কার নয় পুলিসের কাছে। তবে ইতিমধ্যেই অভিযোগের ভিত্তিতে কয়েকজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)