জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতারণার অভিযোগ উঠল আইসিআইসিআই ব্যাঙ্কের বিরুদ্ধে। সেই ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে ১৩.৫ কোটি ডলার প্রতারণর মাধ্যমে চুরি করে নেওয়ার অভিযোগ করেছেন শ্বেতা শর্মা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শ্বেতা শর্মা বিবিসিকে জানান যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইসিআইসিআই ব্যাংকে ১৩.৫ কোটি ডলার পাঠান ফিক্সড ডিপোজিট করার জন্য। 
জানা গিয়েছে, শ্বেতা শর্মা ২০১৬ সালে স্বামীর সঙ্গে ভারতে চলে এসেছিলেন। তিনি জানিয়েছেন অভিযুক্ত ব্যাঙ্ক ম্যানেজারের সঙ্গে এক বন্ধুর মারফত সাক্ষাৎ হয়।


আরও পড়ুন: Lok Sabha Election 2024 | Rahul Gandhi: ওয়ানাড়ে রাহুলের কাঁটা বাম, জোট ও যুবরাজকে নিয়ে ফুট কাটতে ছাড়লেন না মোদী


ব্যাঙ্কের ম্যানেজারের বিরুদ্ধে শ্বেতা অভিযোগ জানান যে, অভিযুক্ত তাঁকে তাঁর সঞ্চয়ের পুরো টাকা ফিক্সড ডিপোজিড করার জন্য পরামর্শ দেন। যাতে ৫.৫% থেকে ৬% সুদের হার অফার করে কারণ মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাঙ্ক আমানতের সুদের হার নগণ্য ছিল।
শ্বেতা বলেন, ' অভিযুক্ত জাল স্টেটমেন্ট দেয়। এমনকি আমার নামে জাল ইমেল আইডি তৈরি করেন। ব্যাঙ্ক রেকর্ডে আমার মোবাইল নম্বর ম্যানিপুলেট করেছে যাতে আমি কোনো প্রত্যাহারের বিজ্ঞপ্তি না পাই।'


তিনি আরও বলেন, '২০১৯ সালের সেপ্টেম্বর থেকে ২০২৩-এর ডিসেম্বর পর্যন্ত চার বছর ধরে আমাদের সারাজীবনের সঞ্চয় ১৩ কোটি ৫০ লক্ষ টাকা জমা করি এই ব্যাঙ্কে। এর সঙ্গে সুদ যোগ হয়ে মোট অর্থের পরিমাণ কমপক্ষে ১৬ কোটি টাকা।'


শ্বেতা শর্মা এই বছরের জানুয়ারিতে জালিয়াতি ঘটনা বুঝতে পারেন। তৎক্ষণাৎ তিনি ওই ব্যাঙ্কের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন। তখন সেই কর্মকর্তা তাঁকে জানান, অ্যাকাউন্টে তেমন কোনো অর্থ নেই। অর্থের বিপরীতে আরও ভাল লাভ পাওয়ার প্রস্তাব দেন।
আইসিআইসিআই ব্যাঙ্কের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন যে অভিযুক্তকে 'তদন্তের অপেক্ষায়' বরখাস্ত করা হয়েছে।


আরও পড়ুন: Rajya Sabha Election 2024: শিয়রে সমন ক্রস-ভোট! ৩ রাজ্যের রাজ্যসভার লড়াইয়ে শেষ হাসি হাসবে কে?


ব্যাঙ্কের মুখপাত্র জানিয়েছেন, 'আমরা দিল্লি পুলিসের অর্থনৈতিক অপরাধ শাখার কাছে একটি অভিযোগও দায়ের করেছি। এবং পুলিস তদন্ত সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তার অভিযোগ প্রমাণিত হলে তিনি সুদের সঙ্গে তাঁর সমস্ত অর্থ ফেরত পাবেন।  কিন্তু দুর্ভাগ্যবশত, তাঁকে অপেক্ষা করতে হবে।'
অন্যদিকে, পুরো অর্থ ফেরত পাওয়ার দাবি জানিয়েছেন অভিযোগকারিণী।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)