নিজস্ব প্রতিবেদন: ডিশ টিভি-ইয়েস ব্যাঙ্ক বিবাদে সুবিধেজনক অবস্থায় চলে গেল ডিশ টিভি। শেয়ার হোল্ডারদের ডিশ টিভি এজিএম-র প্রস্তাবকে সমর্থন করার কথা বলল পরামর্শদাতা সংস্থা InGovern।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

InGovern তরফে ২০২১ সালের বার্ষিক সাধারণ সভা সম্পর্কে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'ইয়েস ব্যাঙ্ক ও ডিশ টিভির মধ্যে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টেও লড়াই হয়েছে। এর মধ্য়েই ডিশ টিভির এজিএম-র প্রস্তাব প্রকাশিত হয়েছে। বম্বে হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী কোম্পানি বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। আদালতে আইন লড়াই যতক্ষণপর্যন্ত না শেষ হয় ততক্ষণ পর্যন্ত কোম্পানির পরিচালন ও কাজকর্ম শেয়ারহোল্ডারদের বলে মেনে নিতে হবে।'


কী প্রস্তাব দিয়েছে পরামর্শদাতা সংস্থা InGovern


২০১৯-২০ আর্থিক বছরে কোম্পানি যে সিদ্ধান্ত নিয়েছে তা অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা। আমরা চাই শেয়ারহোল্ডারার ডিশ টিভির এজিএমের প্রস্তাবকে সমর্থন করুন।


কোম্পানির তরফে অশোক মাথাই কুরিয়েনকে ফের নিয়োগের প্রস্তাব করা হয়েছিল। ওই প্রস্তাবে শেয়ারহোল্ডারদের সমর্থন করার পরামর্শ দেওয়া হচ্ছে।


আরও পড়ুন-ছোটদের টিকাকরণে ১ জানুয়ারি থেকে নাম নথিভুক্তকরণ, জরুরি  নয় আধার


শেয়ার নিয়ে তৈরি হওয়া বিতর্কে সম্প্রতি বম্বে হাইকোর্টে একটি আবেদন করে ডিশ টিভি। সেখানে আবেদন করা হয় আদালতে শুনানি শেষ না হওয়া পর্যন্ত যেন শেয়ার ট্রান্সফার করা না হয়। ডিশ টিভির দাবি অনুয়ায়ী, সংস্থায় বোর্ড অব ডাইরেক্টরের দখল নিতে চাইছে ইয়েস ব্য়াঙ্ক। শেয়ার হোল্ডারদের কাছে তারা বোর্ডে রদবদলের আহ্বান জানিয়েছে।  বোম্বে হাইকোর্টে ওঠা বিতর্কে পার্টি করা হয়েছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক, ইয়েস ব্যাঙ্ক, সেবিকে। এই তালিকায় রয়েছে Exchanges, Catalyst Trusteeship ও Dish TV-র মতো সংস্থা। Catalyst Trusteeship ও Yes Bank-র বিরুদ্ধে তদন্তে হচ্ছে। আদালতে ডিশ টিভির আবেদন, ইয়েস ব্যাঙ্ক দখল নিতে চাইছে ডিশ টিভি। এই চেষ্টা বন্ধ করা হোক।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)