নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে District Development Council (DDC)নির্বাচন এখনও পর্যন্ত অনেকটাই এগিয়ে ফারুক আবদুল্লার নেতৃত্বাধীন ৭ দলের গুপকার জোট। মোট ২৮০ আসনের DDC-র নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা এখনও হয়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বাইপাসে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভষ্মীভূত ৩০-৩৫টি ঝুপড়ি: Firhad


এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী গুপকার জোট জয়ী হয়েছে ৯০ আসনে। তবে ভালো ফল করেছে বিজেপিও। গেরুয়া শিবিরের দখলে গিয়েছে ৬৫ আসন। দুই শিবিরেরই সমস্যা তৈরি করেছে নির্দল। তারা এখনও পর্যন্ত দখল করেছে ৩৯ আসন। অন্যদিকে, কংগ্রেস জিতেছে ২০টি আসনে।



ভোটের ফলাফল নিয়ে উচ্ছ্বসিত ন্য়াশনাল কংগ্রেস নেতা ওমর আবদুল্লা। সংবাদমাধ্য়মে তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের মানুষ গুপকার জোটের ওপরে আস্থা রেখেছেন। মানুষ যে জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা ফেরত চান তারই প্রতিফলন ঘটেছে ফলাফলে। বিজেপি এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিল। আশাকারি তার জবাব পেয়ে গিয়েছে।


মঙ্গলবার সকাল ন'টায় শুরু হয়েছে ভোট গণনা। জম্মু ডিভিশনে ভালো ফল করেছে BJP। সেখানে তারা এখনও পর্যন্ত ৬৯ আসনে এগিয়ে। অন্যদিকে গুপকার জোট জয়ী হয়েছে ৩৯ আসনে।


আরও পড়ুন-Suvendu-র পাল্টা Sujata! বৃহস্পতিবার পূর্বস্থলীতে TMC-র সভা


উল্লেখ্য, গত ২৮ নভেম্বর জম্মু ও কাশ্মীরে District Development Council(DDC) এর ভোটগ্রহণ শুরু হয়। ভোট নেওয়া হয় মোট ৮ দফায়। ভোট গ্রহণ শেষ হয় ১৯ ডিসেম্বর। DDC-র ২৮০ আসনের লড়াইয়ে এবার ভোটের ময়দানে ছিলেন মোট ৪,১৮১ প্রার্থী। এদের মধ্যে ৪৫০ জন মহিলা প্রার্থী।