বাইপাসে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভষ্মীভূত ৩০-৩৫টি ঝুপড়ি: Firhad

অবশেষে সচল হল বাইপাস(EM Bypass)।

Updated By: Dec 22, 2020, 09:22 PM IST
বাইপাসে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভষ্মীভূত ৩০-৩৫টি ঝুপড়ি: Firhad

নিজস্ব প্রতিবেদন:  বাইপাসে বেঙ্গল কেমিক্যালের (Bengal Chemical) কাছে বস্তিতে আগুন এখন কিছুটা নিয়ন্ত্রণে। কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, সকলকে নিরাপদে বের করে আনা গিয়েছে। হতাহতের কোনও খবর নেই। তবে ৩০-৩৫টি ঝুপড়ি ভষ্মীভূত হয়ে গিয়েছে। তবে এই অগ্নিকাণ্ডের জেরে সাময়িকভাবে বন্ধ থাকলেও, এখন খুলে দেওয়া হয়েছে বাইপাস। 

আরও পড়ুন: মিনিকেট খেয়ে গিয়ে খোঁজ রাখেনি : বাসুদেব বাউল, ওর মেয়ের D.ed-টা করিয়ে দিতে বলেছি : Anubrata

ঘড়িতে তখন সন্ধে সাড়ে ৬টা। বাইপাস লাগোয়া বেঙ্গল কেমিক্যাল মোড়ের কাছে ধুলেমাঠ বস্তিতে আচমকাই আগুন লেগে যায়। চোখের নিমেষে ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। পরিস্থিতি ভয়াবহ আকার নেয়। দাউদাউ করে জ্বলতে শুরু করে ঝুপড়িগুলি। তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে একে এক ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। এলাকায় যান দমকলমন্ত্রী সুজিত বসু (Sujit Bose), কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তাঁরা নিজেরা দাঁড়িয়ে থেকে দমকলের কাজকর্ম তদারকি করতে শুরু করেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, পরিস্থিতি এখনও কিছুটা নিয়ন্ত্রণে। তবে আগুন এখনও নেভেনি পুরোপুরি। আগুন নেভাতে গিয়ে ১ দমকলকর্মী অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: \'স্যুটে বুটে পরিযায়ী আর নয়, এবার ভূমিপুত্র চাই', 'বহিরাগত' পোস্টার এবার Domjur-এ

এই অগ্নিকাণ্ডের জেরে বাইপাস যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। সন্ধে থেকে বাইপাসের দক্ষিণমুখী সমস্ত রাস্তা বন্ধ ছিল। গাড়ি চলছিল না বেলেঘাটা থেকে উল্টোডাঙার যাওয়ার রাস্তা ও উল্টোডাঙা স্টেশন লাগোয়া রাস্তায়।  তবে এখন বাইপাসে ফের যান চলাচল শুরু হয়েছে।

 

 

.