নিজস্ব প্রতিবেদন: সরিয়ে দেওয়া হল জম্মু ও কাশ্মীরের ডিজি এসপি বেদকে। তাঁর জায়গায় দায়িত্বে আসছেন রাজ্যের ডিজি কারা দিলবাগ সিং। সংবাদমাধ্যমে বেদকে সরিয়ে দেওয়ার জল্পনা আগে থেকেই ছিল। এবার তা সত্যি হল। তবে প্রশ্ন উঠছে জঙ্গির পরিবারের সদস্যদের ছেড়ে দেওয়ার মাসুল দিত হল বেদকে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-উড়ালপুলে 'নো এন্ট্রি' ২০ চাকার গাড়ি, কড়া মমতা


বেশ কিছুদিন ধরেই রাজ্যের রাজ্যপাল সত্যপাল মালিকের সঙ্গে রাজ্য পুলিসপ্রধান বেদ-এর দূরত্ব বাড়ছিল। বিভিন্ন খাতে খরচ নিয়েই তাঁর সঙ্গে সমস্যা তৈরি হচ্ছিল রাজ্যপালের। তাঁর ওপরে থাকা দায়িত্বের কিছুটা অংশ তাঁর অধস্থন মুনির খানকে দিয়ে দেওয়া হয়। এনিয়ে বেদ তাঁর ক্ষোভ উগরে দেন রাজ্যপাল ও স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে। তবে সংবাদমাধ্যমে খবর, পুলিস সদরে বেশকিছু দু্র্নীতির হদিশ পাওয়া গিয়েছে যার দায় বেদের ওপরে বর্তায়। রাজ্য ভিজিল্যান্স সেইসব অভিযোগ খতিয়ে দেখেছে।


আরও পড়ুন-স্ত্রীর বিবাহবর্হিভূত সম্পর্কের জের, ফেসবুকে সুইসাইড নোট লিখে আত্মঘাতী মালদার যুবক


এস পি বেদের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠলেও সবিকছুকে ছাপিয়ে গিয়েছে সম্প্রতি তাঁর একটি পদক্ষপ। কয়েক সপ্তাহ আগে রাজ্যের ৩ পুলিসকর্মী ও তাদের পরিবারের ৮ সদস্যকে অপহরণ করে জঙ্গিরা। তাদের ছাড়াতে জঙ্গিদের ১২ জন আত্মীয়কে ছেড়ে দেয় পুলিস। এদের মধ্যে ছিল হিজবুল জঙ্গি রিয়াজ নাইকুর বাবাও। এতে রাজ্যের পুলিস মহলে তীব্র প্রতিক্রয়ার সৃষ্টি হয়। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্র সংবাদমাধ্যমের দাবি এই ঘটনা পুলিস মহলে বড়সড় ধাক্কা দিয়েছে। এরপরই সরিয়ে দেওয়া হয় বেদকে। রাজ্য বিজেপি সূত্রে খবর, কাঠুয়া ধষর্ণ নিয়ে বেদের ভূমিকায় তাঁর ওপরে খুশি ছিল না গেরুয়া শিবিরও।